ফকিরহাট বাজার-কে আধুনিকায়ন করতে চান ‘শেখ সিরাজুল ইসলাম’

0
13
ফকিরহাট বাজার-কে আধুনিকায়ন করতে চান 'শেখ সিরাজুল ইসলাম’

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের ফকিরহাটে বাজার বনিক সমিতি নির্বাচন-কে সামনে রেখে নির্বাচনী আমেজে শুরু হয়েছে প্রার্থীদের প্রচার প্রচারণা। আসন্ন এই নির্বাচনে সভাপতি পদপ্রার্থী শেখ সিরাজুল ইসলাম। ফকিরহাট বাজার আশপাশের অঞ্চলের ব্যবসায়ীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বাজারে পরিনত হয়েছে। সুশৃঙ্খল ভাবে এই বাজার পরিচালিত হয়ে আসছে প্রথম থেকেই। তারই ধারাবাহিকতায় বিভিন্ন শ্রেণী পেশার ব্যবসায়ীদের কাছে এই বাজারটি বেশ জনপ্রিয়। ফকিরহাট বাজার সমৃদ্ধশালী একটি বাজার। আর যার ফলেই পার্শ্ববর্তী উপজেলার সাধারণ ব্যবসায়ীদের মিলনমেলার একমাত্র কেন্দ্রবিন্দু এই ফকিরহাট বাজার। ফকিরহাট বাজারে যাতে কোন প্রকার সংঘাত বা আইন শৃঙ্খলার অবনতি না হয় সে জন্য রয়েছে প্রশাসনিক তদারকি। ব্যবসায়ীদের লেনেদেনের জন্য রয়েছে অনেকগুলো ব্যাংক।আর অনেক ব্যাংক থাকার ফলে ব্যবসায়ীদের লেনদেনের বিষয়ে চিন্তামুক্ত থাকেন। সার্বিক বিষয় বিবেচনায় এই আদর্শ বাজারের ব্যাপক উন্নয়ন ও সমৃদ্ধির দিক নজরে এনে ফকিরহাট উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন উক্ত বাজারের ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের প্রত্যক্ষ ভোটাধিকারের মাধ্যমেই ফকিরহাট বাজার বনিক সমিতির বিষয়টি তুলে ধরেন।

তারই ধারাবাহিকতায় আগামী শনিবার (২৭শে মার্চ) অনুষ্ঠিত হতে যাচ্ছে ফকিরহাট বাজার বনিক সমিতির নির্বাচন। আর এই নির্বাচনে সভাপতি পদে আলোচনার মূল কেন্দ্র বিন্দুতে রয়েছেন শেখ সিরাজুল ইসলাম। শেখ সিরাজুল ইসলামের পিতা মরহুম শেখ মকবুল হোসেন (মেম্বার) ৮০’র দশক থেকে ৯০’র দশক অবদি প্রায় ১১ বছর এই ফকিরহাট বাজার বনিক সমিতির সভাপতি পদে থেকে ব্যাপক উন্নয়ন করেছেন। ৮০’র দশক থেকে ৯০’র দশক অবদি এই বাজারের সার্বিক উন্নয়নে ছিল তার ব্যাপক ভূমিকা। আর পিতার আদর্শে আদর্শিত শেখ সিরাজুল ইসলাম এই বাজারের সার্বিক উন্নয়নে নিজেকে সম্পৃক্ত করতে চান। শেখ সিরাজুল ইসলাম ফকিরহাট কলেজে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। শিক্ষাগত যোগ্যতায় ও রয়েছে গ্রাজুয়েশন। দীর্ঘ ১৫ বছর যাবৎ ফকিরহাট বাজার কাপড় সমিতির সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্বরত রয়েছেন অত্যান্ত সুনামের সহিত। এই বাজারে রয়েছে তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স সাগরিকা বস্ত্রালয়। যা প্রতিটি ব্যবসায়ী থেকে শুরু করে ক্রেতাদের কাছে অতি সুপরিচিত নাম।

শেখ সিরাজুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন,আমার পিতা এই বাজার বনিক সমিতির সভাপতির দায়িত্ব নিয়ে বাজারের উন্নয়ন করেছেন। আমিও এই বাজারের সার্বিক উন্নয়নের ভাগিদার হতে চাই। আমি আশা রাখি বাজার বনিক সমিতির ভোটারদের প্রত্যক্ষ ভোটাধিকারে আমি জয়ী হবো। আমি জয়ী হলে সর্ব প্রথম বাজারে পাবলিক টয়লেটের ব্যবস্থা করবো। এত বড় বাজারে একটিও পাবলিক টয়লেট নেই।যার কারণে বিড়ম্বনায় পড়তে হয় বিভিন্ন স্থান থেকে আগত ব্যবসায়ী ও ক্রেতাদের। বাজারে আগত সকলের জন্য সুপেয় পানির ব্যবস্থা, পাহারা জোরদার করা,ময়লা আবর্জনার জন্য নির্দিষ্ঠ স্থান নির্ধারণ করা সহ ব্যবসায়ীদের সার্বিক সুবিধা প্রদানে থাকবো সোচ্চার।

উল্লেখ্য ২৭ শে মার্চ ফকিরহাট বাজার বনিক সমিতির এই নির্বাচন অনুষ্ঠিত হবে সভাপতি,সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here