বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ইবিতে “বঙ্গবন্ধু পরিষদের” প্রতিবাদ সভা অনুষ্ঠিত

0
2
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে ইবিতে "বঙ্গবন্ধু পরিষদের" প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রিতম মজুমদার: সাম্প্রদায়িক জঙ্গী গোষ্ঠী কর্তৃক রাতের অন্ধকারে কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর ও দেশব্যাপী তাদের অপতৎপরতার বিরুদ্ধে সোমবার বেলা ১১ টায় ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে মৃত্যুঞ্জয়ী মুজিব চত্বরে এক প্রতিবাদী সভা অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য রক্ষার দায়িত্ব আমাদের। আমরা বঙ্গবন্ধুকে বাঁচাতে পারেনি। কিন্তু বঙ্গবন্ধুর ভাস্কর্য যদি রক্ষা করতে না পারি তাহলে আমাদের স্বাধীনতা, অসাম্প্রদায়িকতা, বাঙালি জাতীয়তাবাদ এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা বলতে আর কিছুই থাকবেনা।

সংগঠনের সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তৃতাকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন জাতির পিতার ভাস্কর্যে আঘাত করা মানে আমাদের বুঁকে আঘাত করা। এ আঘাত কোন ভাবেই মেনে নেয়া হবে না। সভায় বক্তব্য রাখেন ফরিদপুর টাইমস্ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লু।

সভা চলাকালে টেলি কনফারেন্সে বক্তৃতাকালে বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডাঃ এস এ মালেক বলেন, স্বাধীনতা বিরোধীরা বিজয়ের মাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করে যে সাহস দেখিয়েছে তা ভাবতে অবাক লাগে। তিনি বলেন, সরকারের দায়িত্ব এ ঘটনার সাথে জড়িতদের বিচার করা কিন্তু আমাদের দায়িত্ব হচ্ছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করে অপশক্তিকে উৎখাত করা। অপর বক্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বাসসের চেয়ারম্যান প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করছে একটি গোষ্ঠী। ঘটনা স্থলে যারা ছিল শুধু তাদেরকেই গ্রেফতার নয়, নেপথ্যের মানুষদেরকেও গ্রেফতার করতে হবে। টেলি কনফারেন্সে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সদস্য মতিউর রহমান লাল্টু।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সদস্য প্রফেসর ড. শাহজাহান মন্ডল, ইবি বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সম্পাদক প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপন, যুগ্ম-সম্পাদক ও ইবি কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোঃ মোর্শেদুর রহমান, যুগ্ম-সম্পাদক দেওয়ান টিপু সুলতান, সাংগঠনিক সম্পাদক ড. সাজ্জাদ হোসেন, সদস্য ড. শফিকুল ইসলাম, ইবি কর্মকর্তা সমিতির সহ-সভাপতি মোঃ গোলাম আযম বিশ্বাস পলাশ, সাধারণ কর্মচারী সমিতির সভাপতি মোঃ আতিয়ার রহমান, টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেন (লাল), ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত ও শিশির ইসলাম(বাবু)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here