বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে তজুমদ্দিন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন উদ্যোগে বিক্ষোভ

0
3

মেহেদী হাসান মামুন, ভোলা প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে (১০ডিসেম্বর)তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি তজুমদ্দিন বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে তজুমদ্দিন উত্তর মাতা ডাচ বাংলা ব্যাংকের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ভোলা ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ভিডিও কনফারেন্সের মাধ্যমে বলেন মুক্তিযুদ্ধের সময় মৌলবাদী শক্তিকে পরাজিত করে এ দেশ স্বাধীন হয়েছে, এবারও এই মৌলবাদী শক্তিকে পরাজিত করে দেশের প্রত্যেকটি উপজেলায় ও গ্রামে গ্রামে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন করা হবে। সারা বাংলাদেশে মুক্তিযুদ্ধের পক্ষের জনগণ বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ঐক্যবদ্ধভাবে এই মৌলবাদী শক্তিকে পরাজিত করবেই করবে৷ যতক্ষণ কথিত মৌলবাদী ভাস্কর্য বিরোধীদের ঘরে ফেরানো না যাবে ততক্ষণ আন্দোলন সংগ্রাম চলবে৷

তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ফকরুল আলম জাহাঙ্গীরের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, সাংগঠনিক সম্পাদক এ কে এম শহিদুল্যাহ কিরণ, অধ্যক্ষ হেলাল উদ্দিন সুমন, বিআরডিবি চেয়ারম্যান আমিন মাহাজন,ভাইচ চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার ,সাবেক ভাইচ চেয়ারম্যান নাছির উদ্দিন দুলাল, শম্ভুপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান ফরিদ, চাঁচড়া ইউপি সাবেক চেয়ারম্যান আবু তাহের, যুবলীগ সভাপতি মেহেদী হাসান মিশু, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, শ্রমিকলীগ সভাপতি টুটুল তালুকদার, সাধারণ সম্পাদক হাশেম মহাজন’ স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ইশতিয়াক হাসান, ছাত্রলীগ আহবায়ক মো: রাসেল প্রমুখ।

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার তত্ত্বাবধানে ৩০ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। এর একটির কাজ প্রায় শেষের দিকে। শুক্রবার রাত ২টার দিকে বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here