বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গনের সাথে জড়িতদের শাস্তির দাবি রাবি ঐকমঞ্চের

0
1
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গনের সাথে জড়িতদের শাস্তির দাবি রাবি ঐকমঞ্চের

রাবি প্রতিনিধি: সম্প্রতি কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ঐক্যমঞ্চ। মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল সোয়া ১১টায় বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে তারা মানববন্ধনের মাধ্যমে এ দাবি জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, কুষ্টিয়ায় যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে তারা স্বাধীনতা বিরোধী ও উগ্রসাম্প্রদায়িক গোষ্টি। ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে দেশকে অস্থিতিশীল করে তুলছে ও পাশাপাশি নিজ স্বার্থ হাসিলের পায়তারা করছে এ মৌলবাদী গোষ্ঠী। বক্তারা আরও বলেন, যারা বঙ্গবন্ধুর কৃতিত্বকে অস্বীকার করে তারা দেশদ্রোহী। আর যারা ভাস্কর্য ভেঙেছে ও এ কাজে ইন্ধন যোগাচ্ছে তাদেরকে দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধনে ইতিহাস বিভাগের অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্র, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. রবিউল ইসলাম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, রাবি ছাত্রলীগের সাবেক সভাপতি ইব্রাহিম হোসেন মুন, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোবার্রা সিদ্দিকা, সাবেক ছাত্রলীগ নেতা মতিউর মর্তুজাসহ প্রায় শতাধিক ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here