বদলগাছীতে অনলাইনে আবেদন না করায় মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়ে বাছের উদ্দীন

0
41
বদলগাছীতে অনলাইনে আবেদন না করায় মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়ে বাছের উদ্দীন

খালিদ হাসান মিলু, বদলগাছী(নওগাঁ)প্রতিনিধিঃ নওগাঁ জেলার সদর উপজেলার বর্ষাইল ইউনিয়নের মল্লিকপুর গ্রামের মৃত বয়েনুল্লাহ প্রামানিকের ছেলে মো,বাছের উদ্দীন(৬৮)।সে বর্তমানে বদলগাছী সদরে বসবাস করছেন। তিনি জানান বিগত ১৯৭১সালে স্বাধীনতা যুদ্ধের সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ভারতের মধুপুর ক্যাম্পে ৭নং সেক্টরে লেঃ কর্ণেল নুরুজ্জামানের তত্ববধানে মুক্তিযোদ্ধের প্রশিক্ষণ নিতে ১৯৭১সালের ১৮ই এপ্রিল যোগদান করেন।

সেখানে যথারীতি রাইফেল স্টেইন গান ও গ্রেডেন চালানো এবং গেরিলা যোদ্ধা হিসাবে ট্রেনিং গ্রহন করলে মাননীয় সংসদ সদস্য নওগাঁ-৫ আসনের মহান নেতা আব্দুল জলিল নিজ হাতে স্বাক্ষরিত তাকে একটি মুক্তিযোদ্ধা সনদ প্রদান করেন যাহার নং ৪৫৪ এবং ই্যসুর তারিখ ১৮/১২/১৯৭১ইং। সেই সনদ খানা আজো সযতেœ রেখেছেন বাছের উদ্দীন। মুক্তিযোদ্ধা তালিকা অন্তর্ভুক্তির সাময়িক সনদ ও গেজেট নাম প্রকাশ করার জন্য মাননীয় প্রতিমন্ত্রী,মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় বরাবর আবেদন করলে প্রতিমন্ত্রীর স্বাক্ষরে গত ৮/৩/১১ইং তারিখে গেজেট নম্বরে কাগজে নওগাঁ মহিলা আসনের সদস্য মাননীয় শাহীন মনোয়ারা হক সুপারিশে মুক্তিযোদ্ধা নওগাঁ জেলার তালিকায় ৮নং কৃমিকে তার নাম দেখা যায়।পরবর্তীতে গত ৩১/৭/১৪ইং তারিখে মুক্তিযোদ্ধা হিসাবে অনলাইনে দরখাস্ত করার সময় সড়ক দুর্ঘটনায় তার বাম পা ভেঙ্গে যায় দীর্ঘদিন ধরে রাজশাহী চিকিৎসা করাতে তিনি অনলাইনে আবেদন করতে ব্যাথ হয়।

২ছেলেও ২ মেয়ে রয়েছে বাছের উদ্দীনের তেমন আর্থিক সম্পদ নেই বয়সের ভারে লাঠির উপর ভরকরে অতি কষ্টে দিন যাপন করছে। এবিষয়ে নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ হারুনুর রশিদ বলেন ২০১৭ সালে বাছের আলীকে অনলাইনে আবেদন করতে বলা হয়েছিল তখন আবেদন না করায় মুক্তিযোদ্ধার তালিকা থেকে তার নাম বাদ পড়েছে আবার সুযোগ আসলে আমরা চেষ্টা করে দেখব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here