বনবিভাগের ফাঁদে বাঘের চামড়াসহ শিকারি আটক

0
3
বনবিভাগের ফাঁদে বাঘের চামড়াসহ শিকারি আটক

জোবায়ের ফরাজী,বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের শরণখোলায় বন বিভাগ ও র‌্যাব সদস্যরা যৌথভাবে অভিযান চালিয়ে বাঘের চামড়াসহ গাউস ফকির (৪৫) নামের এক চোরাকারবারিকে আটক করেছে। উপজেলার রায়েন্দা বাজারস্থ বাসস্ট‌্যান্ড সংলগ্ন এলাকা থেকে মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে তাকে আটক করে।

এসময় তার কাছ থেকে ৮ ফুট ১ ইঞ্চি লম্বা ও ৩ ফুট ১ ইঞ্চি চওড়া একটি বাঘের চামড়া উদ্ধার করা হয়। আটক গাউস ফকির শরণখোলা উপজেলার দক্ষিণ সাউথখালী এলাকার মৃত রশীদ ফকিরের ছেলে।
সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন জানান ‘‘ গাউস ফকির একটি বাঘের চামড়া বিক্রির চেষ্টা করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে আমরা ক্রেতা সেজে চামড়াটি ক্রয়ের জন্য গত তিন-চার দিন ধরে গাউসের সঙ্গে যোগাযোগ করতে থাকি। গাউসের সঙ্গে বিভিন্ন পর্যায়ে দর কষাকষি শেষে ১৩ লাখ টাকায় চামড়াটি ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। ‘পরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী র‌্যাব-৮-এর সঙ্গে যোগাযোগ করে তাদের সহযোগিতা নিয়ে যৌথভাবে অভিযান পরিচালনা করা হয়। টাকা দিয়ে চামড়া নেওয়ার সময় হাতে নাতে গাউস ফকিরকে আটক করা হয়। তাকে র‌্যাব-৮-এর হেড কোয়ার্টার বরিশালে নিয়ে যাওয়া হয়েছে।

এ ঘটনায় বুধবার দুপুরে বন্য প্রাণি নিধন আইনে বাঘ হত্যার অপরাধে মামলা দায়ের পূর্বক তাকে আদালতে সোপর্দ করা হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here