বশেমুরবিপ্রবিতে আগামী সপ্তাহে অনলাইন ক্লাস শুরু হচ্ছে, নিশ্চিত!

0
3
বশেমুরবিপ্রবিতে আগামী সপ্তাহে অনলাইন ক্লাস শুরু হচ্ছে, নিশ্চিত!

রিফাত ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) নানা জটিলতার কারণে দীর্ঘদিন অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা থেকে দূরে থাকতে হয়েছে। যার কারনে শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার প্রতি অনীহা প্রকাশ পেয়েছে।

তাই আগামী ১৮ অক্টোবর(রবিবার) থেকে অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. হাসিবুর রহমান।

তিনি জানান, “গত ১৩ অক্টোবর(মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানদের উপাচার্যের সাথে যৌথ মিটিংএ অনলাইন ক্লাসের  বিষয়টি নিশ্চিত হয়।”

তিনি আরো জানান, “আগামী রবিবার থেকে অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে সকল বিভাগে অফিসিয়াল নোটিশ প্রদান করা হবে।”

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এ.কিউ.এম. মাহবুব আমাদের জানান, “ইতিপূর্বে ইউজিসি কর্তৃক ৩০জুন থেকে অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার নির্দেশ প্রদান করলেও নানা সমস্যার সম্মুখীন হয়ে আমরা অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারিনি।”

তিনি আরো বলেন, “দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে অনেক আগে থেকেই অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা শুরু করে দিয়েছে তাই তাদের থেকে আমরা অনেকাংশে পিছিয়ে আছি। সেজন্য আমরা বিভাগীয় সভাপতিদের উপস্থিতিতে মিটিংএর মাধ্যমে আগামী রবিবার থেকে অনলাইন ক্লাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করবো বলে সিদ্ধান্ত গ্রহণ করেছি।”

ইন্টারনেট সুবিধা এবং ডিভাইস সম্পর্কিত বিষয়ে জানতে চাইলে তিনি জানান, “ইউজিসি কর্তৃক বিনা সুদে ডিভাইস এর জন্য শিক্ষার্থীদের টাকা এবং ডেটা দেওয়া হবে। কিন্তু কবে নাগাদ দেওয়া হবে সেটি ইউজিসি জানেন বলে জানিয়েছেন তিনি।”

তিনি আরও বলেন, “ইউজিসির আশা করে আমরা অনলাইন ক্লাস থেকে দূরে থাকতে পারিনা। তাহলে আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের থেকে অনেকাংশে পিছিয়ে থাকবে এবং আমরা বিভিন্ন সিম কোম্পানীর সাথে যোগাযোগের ব্যবস্থা করছি যাতে করে শিক্ষার্থীদের অল্প টাকায় ইন্টারনেট সুবিধা দিতে পারি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here