বশেমুরবিপ্রবিতে শহীদ শিশু শেখ রাসেলের জন্মদিন উদযাপন

0
2
বশেমুরবিপ্রবিতে শহীদ শিশু শেখ রাসেলের জন্মদিন উদযাপন

রিফাত ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উৎযাপন এবং দোয়া অনুষ্ঠান পালন করা হয়। আজ ১৮অক্টোবর রবিবার বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে জন্মদিনের অনুষ্ঠানটি কেক কেটে উৎযাপন করা সহ সাধারণ শিক্ষার্থীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, শেখ রাসেল হলের প্রভোস্ট ফায়েকুজ্জামান সহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শেখ রাসেল হলের প্রভোস্ট ফায়েকুজ্জামান বলেন, “করোনা পরিস্থিতিতে সরকারী স্বাস্থ্যবিধি মেনে জন্মদিনের অনুষ্ঠানটি উৎযাপন করা হয় এবং করোনা থেকে রক্ষা হেতু সবাইকে মাস্ক বিতরণ করা হয়। তিনি আরও বলেন, “জন্মদিনের কেক কাটা অনুষ্ঠানের পরে দোয়া অনুষ্ঠান’সহ উপস্থিত সাধারণ শিক্ষার্থীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

উল্লেখ্য, ১৯৬৪ সালের এই দিনে (১৮ অক্টোবর) শেখ পরিবারের মুখ উজ্জ্বল করে পৃথিবীর আলোর মুখ দেখে ছিল শেখ রাসেল। কিন্তু ১৯৭৫ সালের ১৫আগস্ট কালো রাতে অত্যাচারী ঘাতকদের অস্ত্রের মুখ থেকে রক্ষা পায়নি ১১ বছরের শিশু শেখ রাসেলও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here