বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি সহসভাপতির ধর্ম বিদ্বেষী পোস্ট, ক্ষুব্ধ শিক্ষার্থীরা!

0
11
বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি সহসভাপতির ধর্ম বিদ্বেষী পোস্ট, ক্ষুব্ধ শিক্ষার্থীরা!

রিফাত ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বশেমুরবিপ্রবিসাস) সহ সভাপতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্ম বিদ্বেষী সাম্প্রদায়িক প্রচারণা চালিয়েছে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রতিক্রিয়া দেখা যায়।

অভিযুক্ত সুকান্ত সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং তিনি দৈনিক আমার সংবাদ পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি।

শুক্রবার বেলা সাড়ে বারোটার দিকে ওই শিক্ষার্থী তার নিজস্ব ফেসবুক আইডি থেকে পোস্ট এর মাধ্যমে ধর্ম বিদ্বেষী প্রচারণা চালায়। এসময়ে তিনি মুসলমানদের ইসলামিক প্রার্থনা ও সম্মোধন মূলক বিভিন্ন বাক্যে লাল চিহ্ন দিয়ে কেটে, তার হিন্দু ধর্মের প্রচারণা চালায়। এরপর গত দুদিন ধরে অন্যান্য শিক্ষার্থীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়। তারা পোস্টটিতে কমেন্টসহ বিভিন্ন সামাজিক সমালোচনার মাধ্যমে এর নিন্দা ও প্রতিবাদ জানাতে থাকে।

তাদের মধ্যে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাব্বির বলেন, “সুকান্তের মতো বিকৃত মস্তিষ্কের মানুষের কর্মকাণ্ডের প্রতিবাদ করতে গেলে টিভিতে ব্রেকিং নিউজ আসে সংখ্যালঘুদের উপর নির্যাতন। কিন্তু এটা কেউ দেখে না যে, সে অন্য ধর্মের গুরুত্বপূর্ণ প্রার্থনামূলক শব্দের উপর ক্রস দেওয়ার সাহস পায় কিভাবে?”

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষার্থী বলেন,
“একজন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া সচেতন মানুষের কাছ থেকে এমন বৈষম্য মূলক পোস্ট কাম্য নয়, সত্যিই বিষয়টি লজ্জাজনক। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সাংবাদিকদের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এই ঘটনার যথাযথ বিচারের এবং শাস্তির দাবি জানাই।”

এবিষয়ে রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান,
“বিষয়টি সম্পর্কে এখনো কিছু জানি না। তবে এমন ধরনের আপত্তিকর সাম্প্রদায়িক প্রচারণা সত্যিই নিন্দাজনক। সে অবশ্যই আইনগত অপরাধ করেছে।”

উল্লেখ্য, তার ফেসবুক পোস্টের কমেন্টে এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অন্যান্য আইডি থেকে এই ধর্ম বিদ্বেষী পোস্ট দাতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here