বাংলাদেশ কওমী মাদরাসা (বেফাক)-এর দায়িত্বে নতুন তিন কাণ্ডারি আমেলার বৈঠক অনুষ্ঠিত

0
1
বাংলাদেশ কওমী মাদরাসা (বেফাক)-এর দায়িত্বে নতুন তিন কাণ্ডারি আমেলার বৈঠক অনুষ্ঠিত

জিহাদুল ইসলাম সুমন, শরীয়তপুর প্রতিনিধি: কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকের মজলিসে আমেলার বৈঠক অনুষ্ঠিত। এতে নতুন করে দায়িত্ব পেয়েছেন ৩ জন। পদত্যাগ করেছেন সাবেক মহাসচিব ও কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদুস। ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হয়েছেন যাত্রাবাড়ী মাদ্রাসার মুহতামিম আল্লামা মাহমুদুল হাসান। মজলিসে আমেলার বৈঠকে সদস্যদের প্রত্যক্ষ ভোটে ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হন তিনি। আমেলার বৈঠকে প্রায় ১২৫ জন সদস্য উপস্থিত ছিলেন। ব্যালটবাক্সের গণনা অনুযায়ী আল্লামা মাহমুদুল হাসান পেয়েছেন ৬৪ ভোট। আল্লামা নূর হোসাইন কাসেমী পেয়েছেন ৫০ ভোট।
এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন বেফাকের সহসভাপতি ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মুফতি ওয়াক্কাস। সঙ্গে ছিলেন খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা নূরুল ইসলাম জিহাদী, হবিগঞ্জ শায়েস্তাগঞ্জের মাদ্রাসায়ে নূরে মদিনার মুহতামিম আল্লামা নূরুল ইসলাম ওলিপুরী ও ঢালকানগর মাদ্রাসার মুহতামিম আল্লামা জাফর আহমদ।

ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হওয়ার পরই পদত্যাগ করেন সংগঠনের মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস। অতঃপর নবনিযুক্ত ভারপ্রাপ্ত সভাপতির সভাপতিত্বে কোন ধরনের প্রতিদ্বন্দ্বিতা ছাড়া কণ্ঠভোটে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন আল্লামা নূর হোসাইন কাসেমী।
বিকালে পুনরায় মহাসচিব নিয়োগ নিয়ে ভোটাভুটি হয়। এতে ৭০ ভোট পেয়ে ভারপ্রাপ্ত মহাসচিব নির্বাচিত হন সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক। এ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে মাওলানা মুসলেহ উদ্দিন রাজু পান ৪০ ভোট। বেফাকের গঠনতন্ত্র অনুযায়ী সিনিয়র সহ সভাপতি যে হবেন তিনিই হবেন আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতুল কওমিয়্যাহ বাংলাদেশ এর কো-চেয়ারম্যান।
সবশেষে দোয়ার মাধ্যমে মজলিসে আমেলার গুরুত্বপূর্ণ বৈঠক সমাপ্ত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here