বার্সেলোনায় মেসি অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি

0
19

বার্সেলোনায় মেসি অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি

বার্সেলোনায় লিওনেল মেসি অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি বলে মন্তব্য করেছেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা। একইসাথে তিনি আরো জানিয়েছেন আর্জেন্টাইন এই সুপারস্টারের ক্যাম্প ন্যু থেকে বিদায় আরো বেশী সুখকর করার দায়িত্বটা তার উপরই বর্তায়।

বার্সেলোনায় মেসি অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি

গত গ্রীষ্মে ক্লাব কর্তৃপক্ষ চুক্তি নবায়নের বিষয়ে আগ্রহ না দেখালে ২১ বছরের সম্পর্কে ত্যাগ করে মেসি ফরাসি জায়ান্ট পিএসজিতে যোগ দেন। মেসি যোগ দেবার পর পিএসজি তাদের হারানো লিগ ওয়ান শিরোপা আবারো খুঁজে পায়।

ইএসপিএন’র সাথে একান্ত সাক্ষাতকারে লাপোর্তা বলেছেন, ‘মেসি আমাদের জন্য সবকিছু ছিল। বার্সেলোনার জন্য সম্ভবত সেই সর্বকালের সেরা খেলোয়াড়, সবচেয়ে দক্ষ। আমার কাছে তার সাথে শুধুমাত্র ইয়োহান ক্রুইফের তুলনা করা চলে। কিন্তু একদিন সব শেষ হয়ে গেল।

একসময় আমরা কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হতে হয়েছি। আমি এখনো আশা করি মেসি অধ্যায় বার্সেলোনায় শেষ হয়ে যায়নি। একইসাথে আমি বিশ্বাস করি এই বিষয়টি সঠিক সমাধান খুঁজে বেরা করার দায়িত্ব আমাদের সবার। এখনো এই পথ খোলা আছে। আমি এর একটি সুন্দর সমাপ্তি চাই।’

বার্সেলোনায় মেসি অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি
এর আগেও লাপোর্তা মেসিকে বার্সেলোনায় ফিরিয়ে নিয়ে আসার আগ্রহের কথা জানিয়েছিলেন। এই ক্লাবের হয়ে মেসি জিতেছেন ৬টি ব্যালন ডি’অর।

পুরো বার্সা ক্যারিয়ারে ৭৭৮টি ম্যাচ খেলে রেকর্ড ৬৭২ গোল করেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। পিএসজির সাথে আর মাত্র এক বছরের চুক্তি বাকির আছে মেসির। শর্তাবলীতে অবশ্য আরো এক বছর বাড়ানোর শর্তও রয়েছে।

লাপোর্তা আরো বলেন, ‘বার্সার সভাপতি হিসেবে আমার যা করার ছিল তাই আমি করেছি। কিন্তু সভাপতি সত্বেও ব্যক্তিগত পর্যায় থেকে আমি মনে করি মেসি আমারই খেলোয়াড়।’

বার্সেলোনায় মেসি অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি
শুক্রবার বৈশ্বিক বিনিয়োগ সংস্থা সিক্সথ স্ট্রিটের কাছে ঘরোয়া টেলিভিশন স্বত্ব বাবদ বাড়তি ১৫ শতাংশ বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল। ইএসপিএন সূত্র জানিয়েছে এই চুক্তির পরিমান প্রায় ৩২০ মিলিয়ন ইউরো।

এর ফলে গ্রীষ্মে ট্রান্সফার মার্কেটে বার্সেলোনার এগিয়ে যাওয়া আরো একটু সহজ হবে। ইতোমধ্যেই বায়ার্ন মিউনিখ থেকে রবার্ট লিওয়ানোদস্কি ও লিডস ইউনাইটেড থেকে রাফিনহাকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা।

লাপোর্তা বলেন, এই মুহূর্তে আমাদের আয় ইতিবাচক অবস্থায় রয়েছে। আগামী মাসখানেকের মধ্যে এই আয়ের পরিমান প্রায় ৬৫০ মিলিয়ন ইউরোতে পৌঁছাবে। যেভাবেই হোক আমাদের দ্রুতগতিতে সামনে এগিয়ে যেতে হবে। সবকিছু বিবেচনা করে আমরা ২৫ শতাংশ টিভি স্বত্ব বিক্রি করেছি।

বার্সেলোনায় মেসি অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি

 

এর মাধ্যমে গুরুত্বপূর্ণ একটি রাজস্ব আয় হবে। এর মাধ্যমে করোনা পরবর্তী আর্থিক ক্ষতি পুষিয়ে আমরা আবারো স্বাবলম্বী হয়ে ওঠার চেষ্টা করছি। কিন্তু তারপরও আয় বাড়ানোর জন্য আমাদের আরো কষ্ট করতে হবে।’

নতুন চুক্তিভূক্ত রাফিনহার একমাত্র গোলে রোববার লাস ভেগাসে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে ১-০ গোলে পরাজিত করেছে বার্সা। বুধবার পরবর্তী ম্যাচে ডালাসে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের মোকাবেলা করবে কাতালান ক্লাবটি।

বিতর্কিত ইউরোপীয়ান সুপার লিগ নিয়ে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস এখনো অনড় অবস্থানে রয়েছে। আগামী বছর ইউরোপীয়ান ইউনিয়নের কোর্ট অর্ব জাস্টিস এ ব্যপারে তাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। এ সম্পর্কে লাপোর্তা জানিয়েছেন এই মুহূর্তে আমরা বিষয়টি নিয়ে খুব একটা চিন্তিত নই।

কার্যত আমরা এর মাধ্যমে কাউকে বিরক্ত করতে চাইনা। আমাদের উদ্দেশ্য হচ্ছে বিশ্বের সামনে আরো প্রতিদ্বন্দ্বীতামূলক একটি প্রতিযোগিতার আয়োজন আমরা করতে চাই। কিন্তু এক্ষেত্রে বিশ্ব ফুটবলের দুই নিয়ন্ত্রন সংস্থা ফিফা ও উয়েফার প্রতি আমাদের সব ধরনের শ্রদ্ধাবোধ রয়েছে।

 

আরও দেখুনঃ