বার কাউন্সিল পরীক্ষায় হট্টগোলের মামলায় ২৪ জনের রিমান্ড

0
30
বার কাউন্সিল পরীক্ষায় হট্টগোলের মামলায় ২৪ জনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক: বার কাউন্সিল পরীক্ষায় হট্টগোল ও ভাঙচুরের ৫ মামলায় গ্রেফতার ৪৯ জনের মধ্যে ২৪ জনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত এ আদেশ দেন। এর আগে গ্রেফতারদের বিরুদ্ধে রাজধানীর তিনটি থানায় পাঁচটি মামলা করা হয়। এসব মামলায় প্রায় এক হাজার জনকে আসামি করা হয়। বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষায় মোহাম্মদপুরের দুটি কেন্দ্রে বাধা দেয়ার অভিযোগ ওঠে। শনিবার সকাল ৯টা থেকে রাজধানীতে একযোগে পরীক্ষা শুরু হয়।

শিক্ষার্থীরা জানায়, ১০টার দিকে মোহাম্মদপুর মহিলা কলেজ ও মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজসহ বেশ কয়েকটি কেন্দ্রে অটোপাস দাবি করা শিক্ষার্থীরা মিছিলসহ কেন্দ্রে প্রবেশ করে। পরে তারা কেন্দ্রে ঢুকে পরীক্ষার্থীদের খাতা ছিঁড়ে ফেলে এবং মারধর করে। এ ঘটনায় কয়েকজনকে আটক করেছে পুলিশ। রাজধানীর মোট ৯টি কেন্দ্রে আজকের লিখিত পরীক্ষায় অংশ নেন প্রায় প্রায় ১৩ হাজার পরীক্ষার্থী।

গত ২৬ সেপ্টেম্বর এই পরীক্ষা নেয়ার কথা ছিল। তবে মহামারির কারণে তা স্থগিত করা হয়েছিল। কোনো কোনো পরীক্ষার্থী অভিযোগ করেছেন, করোনার প্রকোপের কারণে শুধু ভাইভার মাধ্যমে আইনজীবী সনদ দেয়ার দাবিতে আন্দোলন করায় প্রশ্ন অস্বাভাবিক কঠিন করা হয়েছে। এ কারণে হাঙ্গামা হয়ে থাকতে পারে বলে মনে করছেন অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here