বিশ্বভারতী বাংলাদেশ ভবনের সামনে কবর

0
52
বিশ্বভারতী বাংলাদেশ ভবনের সামনে কবর

নিজস্ব প্রতিবেদক: ফের ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা। এবার ওই বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ আন্তর্জাতিক ভবন এর সামনে দেখা গেল কবর। তার ওপরে ছিল ফুল-মালা, ধূপকাঠি এবং একটি তোশক। এ ঘটনাকে ঘিরে বিশ্ববিদ্যালয়ে ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের একটি প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের মধ্যে কীভাবে এই কবর দেওয়া সম্ভব হলো এ নিয়েই উঠছে প্রশ্ন। বাংলাদেশ ভবনে দিনের ২৪ ঘণ্টা নিরাপত্তারক্ষীর অওতায় থাকে।

এবার সেই নিরাপত্তা এড়িয়ে এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে। স্থানীয়রা বিশ্বভারতীর নিরাপত্তার গাফিলতি নিয়ে প্রশ্ন তুলেছেন। যদিও কবরটি মানুষের না, অন্য কিছুর তা এখনও স্পষ্ট নয়। তবে বিষয়টি নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্বভারতী ক্যাম্পাস এলাকায়।

এর আগেও একাধিক কারণে শিরোনামে এসেছে বিশ্বভারতী। প্রকাশ্যে আসে বিশ্বভারতী আর বোলপুর পৌরসভার দ্বন্দ্ব। এর জেরে বন্ধ করে দেওয়া হয়েছিল পুরনো রেজিস্ট্রার অফিসের প্রাচীর নির্মাণের কাজ। দীর্ঘদিন ধরে একের পর এক দ্বন্দ্বে জড়িয়ে পড়ছে বিশ্বভারতী কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বাংলাদেশ ভবন বিশ্বভারতী ও বাংলাদেশ সরকারের যৌথ উদ্যোগে গড়ে উঠেছিল এই ভবনটি। এটি বিশ্বভারতীর অন্যতম আন্তর্জাতিক ভবন। সেই ভবনের সামনেই এবার দেখা গেল এই কবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here