বড়লেখায় কীটনাশক মেশানো ধান খেয়ে ১৬৫টি হাঁসের মৃত্যু

0
1
বড়লেখায় কীটনাশক মেশানো ধান খেয়ে ১৬৫টি হাঁসের মৃত্যু

সিলেট প্রতিনিধি : সিলেটের বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের সালদিগা গ্রামে কীটনাশক মেশানো ধান খেয়ে ১৬৫টি হাঁসের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন দুই খামারী।

গত মঙ্গলবার (৬ অক্টোবর) বিকেল ৩টার দিকে উপজেলার এ ঘটনা ঘটে। হাঁসের মালিক শিক্ষিত দাস বড়লেখা থানায় কয়েছ আহমদ (৪২) নামের এক ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। কয়েছ সালদিগা গ্রামের মৃত সহিদ মিয়ার ছেলে।অভিযোগ সূত্রে জানা গেছে, কয়েছ আহমদের সাথে শিক্ষিত দাস ও অতুল দাসের পূর্ব বিরোধ ছিল। মঙ্গলবার বিকেল শিক্ষিত দাস ও অতুল দাসের হাঁস কয়েছের ধান ক্ষেতে যায়। এ সময় পূর্ব বিরোধের জেরে হাঁসের সামনে কীটনাশক মেশানো ধান ছিটিয়ে দেন কয়েছ। এই ধান খেয়ে দুজনের ১৬৫টি হাঁস মারা যায়।

শিক্ষীত দাস বলেন , শত্রুতা মেটাতে গিয়ে কয়েছ আহমদ আমার ও অতুল প্রসাদের ১৬৫ টি হাঁসই মেরে ফেলেনি, আমাদেরকে পথে বসিয়েছেন। আমরা বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে পরিবারের অভাব মেটাতে হাঁস পালন করছিলাম। এখন আমরা চোখে অন্ধকার দেখছি।

এ ব্যাপারে বড়লেখা থানার উপ পরিদর্শক (এসআই) আতাউর রহমান বলেন, হাঁস মারা যাওয়ার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here