ভারতে প্রতিদিনই ছাড়াচ্ছে করোনায় আক্রান্তের রেকর্ড

0
12
ভারতে প্রতিদিনই ছাড়াচ্ছে করোনায় আক্রান্তের রেকর্ড

সাবিহা মঞ্জুর অনিকা, নিজস্ব প্রতিবেদক: মৃতের তালিকায় ভারত এখন ষষ্ঠ। করোনাভাইরাসের সংক্রমণে ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে দিন পার করছে ভারত। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, ছাড়িয়ে যাচ্ছে সব রেকর্ড। এবার একদিনেই দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৮৪ হাজার মানুষ।
বৃহস্পতিবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৮৩ হাজার ৮৮৩ জন। যা এখন পর্যন্ত সর্বোচ্চ সংক্রমণ।

গতকালের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৮২ হাজার ৮৬০। অপরদিকে মারা গেছে ১ হাজার ২৬ জন। তার আগের দিন নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৭৮ হাজার ১৬৯ এবং নতুন করে মারা গেছে ১ হাজার ২৫ জন।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৩৮ লাখ ৫৩ হাজার ৪০৬। এর মধ্যে মারা গেছে ৬৭ হাজার ৩৭৬ জন। অপরদিকে, সুস্থ হয়ে উঠেছে ২৯ লাখ ৭০ হাজার ৪৯২ জন। এখন পর্যন্ত বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে ১ হাজার ৪৩ জনের প্রাণহানি ঘটেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বিপর্যস্ত মহারাষ্ট্র। সেখানেই আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি। এরপরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, তামিল নাড়ু এবং কর্নাটক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here