ভেড়ামারায় ৩জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, ২জনের প্রার্থীতা বাতিল

0
53

ভেড়ামারা প্রতিনিধি: কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী ৫ জনের মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে রিটার্নিং অফিসার।

মঙ্গলবার সকাল ১০টার সময় উপজেলা মিলনায়তন হল রুমে এসব যাচাই-বাচাই পর্ব অনুষ্ঠিত হয়।
এতেক করে ২জন মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন ভেড়ামারা পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী র্কমকর্তা মোঃ সোহেল মারুফ।

মনোনয়ন পত্র যাদের বৈধ তারা হলেন আওয়ামী লীগ মেয়র প্রার্থী আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের মেয়র প্রার্থী আনোয়ারুল কবির টুটুল ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মেয়র প্রার্থী মোঃ শামীম রেজা।

বয়স ২৫ বছর না হাওয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ মোঃ হাবিবুল্লাহ বেলালীকে ও স্বতন্ত্র প্রার্থী মোঃ সোলেমান চিশতীর কাগজপত্রে ১০০ জন ভোটারের স্বাক্ষর এর মধ্যে দুজন ভোটারের স্বাক্ষর ত্রুটি প্রমাণিত হওয়ায় প্রার্থীতা বাতিল করা হয় এই মর্মে ঘোষণা দেন রিটার্নিং অফিসার।

উল্লেখ্য, গত ২০ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। ওই সময়ে মেয়র পদে ৫ জন। মহিলা সংরক্ষিত আসনে ১০জন এবং ২৯জন কাউন্সিলর প্রার্থী । মোট ৩৯ জনের মনোনয়নপত্র জমা দেয়। ২২ ডিসেম্বর ছিলো বাচাই পর্ব। এদের সকলেরই মনোনয়ন কাগজ পত্র বৈধ বলে ঘোষণা দেওয়া হয়।মেয়র প্রার্থীদের বৈধতা নিশ্চিত হওয়ার পর সব প্রার্থী একসঙ্গে দাঁড়িয়ে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনী আচরণবিধি মেনে চলার অঙ্গীকার করেন।

রিটার্নিং অফিসার ও ভেড়ামারা উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল মারুফ আচরণবিধি মেনে নির্বাচনে অংশ নেগওয়ার জন্য উপস্থিত প্রার্থীদের অনুরোধ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here