করোনায় আরও, সাড়ে ৭ হাজার মানুষের মৃত্যু

0
150

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় ৬ লাখ মানুষের। আগের ২৪ ঘণ্টার তুলনায় যা দেড় লাখ বেশি।

ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বুধবার (১ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে সাত হাজার ৫৩৬ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৩২ হাজার ৫৭১ জনে। আর এই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৭৮ হাজার ২০ জনের শরীরে। মোট শনাক্ত ২৬ কোটি ৩০ লাখ ১২ হাজার ৯৭৯ জন।

মানুষের মৃত্যু
সাড়ে ৭ হাজার মানুষের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন এক হাজার ৩৬৫ জন। রাশিয়ায় মারা গেছেন এক হাজার ২২৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৬৪৮ জন।

জার্মানিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৮৮০ জন এবং মারা গেছেন ৪৮৫ জন। যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৭১৬ জন এবং মারা গেছেন ১৫৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটি।