মান্দায় ভূমিহীনদের ঘর উচ্ছেদ করতে চায় দখলদার বিপাকে ভূমিহীন মানুষ

0
1
মান্দায় ভূমিহীনদের ঘর উচ্ছেদ করতে চায় দখলদার বিপাকে ভূমিহীন মানুষ

মোঃ ওয়াশিম রাজু, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় এনামী সম্পত্তির উপর ভূমিহীনরা ঘর নির্মাণ করে বসবাস করছে। মশিদপুর গ্রামে আঃ বারী তাদের বসতবারী নির্মাণে বাধা দিয়ে তাদের নিজস্ব সম্পতি বলে দাবি জানান এবং নির্মিত ঘর সরানোর জন্য বলেন। এই নিয়ে এলাকায় মধ্যে বাকবিতন্ডা সৃষ্টি হয়। ভূমিহীনদের দাবি, বিবাদী আঃ বারী ও পরিবারবর্গ দীর্ঘ দিন থেকে জবর দখল করে ভোগ করছে যার কোনো বৈধ কাগজ পত্র নাই। সেজন্য আমরা সরকারী জমি হওয়ায় বসতবাড়ী নির্মাণ করে বসবাস করছি। সরকার চাইলে আমরা চলে যাবো কিন্তু অন্য কারো কথায় আমরা বাড়ী ভেঙ্গে নিয়ে যাবো না। এবং সরকারের কাছে আকুল আবেদন জানান,এইখানেই তাদের মাথা গোঁজার একটা স্থান সরকার করে দেয়।

অপরদিকে আঃ বারী জানান, ১৯৬৪ সালে বিনিময় সূত্রে পাওয়া ১ দশমিক ১১ একর জমির মধ্যে ১৯৭২ সালে ৫৬ শতক জমি কালিপদ ও দেবীপদ রায়ের নামে রেকর্ড হয়। যাহা ১৯৯৮ সালে পাওয়ার রেষ্ট্রির সময় ৫৬ শতক জমি রেজিষ্ট্রি হয় নাই। যার ভিত্তিতে ভূমিহীন নামে ভূমি দর্সূরা এলাকার প্রভাবশালী মহলের যোগসাজসে জবর দখল করে। ২০০৫ সালে করা রেকর্ড সংশোধনী মামলা আদালতে চলমান এবং আমাদের দখলীয় সম্পত্তি ফিরে পেতে মান্দা থানায় একটি অভিযোগ দায়ের করছি।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান জানান, বিষয়টি জমি-জমা সংক্রান্ত হওয়ায় উভয়কে আদালতের স্বরণাপন্ন হওয়ার পরামর্শ দিয়েছি। আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না ঘটে সেজন্য পুলিশ তৎপর রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here