মুজিবশত বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কুষ্টিয়ায় চিত্র প্রর্দশনীর উদ্বোধন

0
46
মুজিবশত বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কুষ্টিয়ায় চিত্র প্রর্দশনীর উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় মুজিবজন্ম শত বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শিল্পী ফারুক জামাল মুকল এর একক চিত্র প্রদর্শনী উদ্বোধন হয়েছে।

শনিবার বিকেলে পৌরসভার বিজয় উল্লাস চত্বরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সম্মিলিত সামাজিক জোটের চেয়ারম্যান ড. আমানুর আমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া আইনজীবী সমিতির সভাপতি ও জজ কোর্টের বিজ্ঞ জিপি এ্যাড. আ.স.ম আক্তারুজ্জামান মাসুম। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ বার্তার সম্পাদক আবদুর রশিদ চৌধুরী।

সম্মিলিত সামাজিক জোটের সংগঠক এস এম শামীম রানা ও কোরবান আলীর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক অজয় সুরেকা, ফটোগ্রাফি সোসাইটির সভাপতি খলিলুর রহমান মজু, কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক অজয় মৈত্র, জিলা স্কুলের শিক্ষক মীর জাহিদ, সাংস্কৃতিক সংগঠক ওয়াকিল মুজাহিদ প্রমুখ।

বক্তাগণ বলেন উন্নত জাতি গঠন এবং একটি প্রগতিশীল সমাজ বিনির্মাণে এই ধরনের চিত্র প্রর্দশনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিল্পী ফারুক জামাল মুকুল। সমাজের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য শিল্পী মুকুলের জন্ম ১৯৫৫ সালে কুষ্টিয়ায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে বাংলাদেশ চারু ও কারুকলা মহাবিদ্যালয়ে অধ্যয়ন করেন। দেশ ও বিদেশের অনেক প্রর্দশনীতে তার চিত্রকলা স্থান পেয়েছে। প্রদর্শনীটি আগামী ১৬ মার্চ পর্যন্ত চলবে। প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here