মোংলায় সাড়ে ১৮কোটি টাকার কাপড় জব্দ

0
69
মোংলায় সাড়ে ১৮কোটি টাকার কাপড় জব্দ

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোংলায় অবৈধভাবে সমুদ্র পথে আসা প্রায় ১৮ কোটি ৬১ লক্ষ টাকা মূল্যে মানের ভারতীয় কাপড় আটক করেছে কোস্ট গার্ড পশ্চিম জোন এর সদস্যরা। গত শুক্রবার(১২মার্চ) রাতে কোস্টগার্ড পশ্চিম জোনের একটি দল মোংলার হারবারিয়ার চরাপুটিয়া খাল সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে এসব পণ্য উদ্ধার করে।সোমবার(১৫মার্চ) দুপুরে বাংলাদেশ কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোস্ট গার্ড পশ্চিম জোন মোংলার মিডিয়া কর্মকর্তা লেফেটেন্যান্ট কমান্ডার বিএন আমিরুল হক জানান, “গত ১২ মার্চ বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত কোস্ট গার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি বেইজ মংলা কর্তৃক হারবাড়িয়ার চরাপুটিয়া খাল সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে প্রায় ১৮ কোটি ৬১ লক্ষ টাকার অবৈধ বিদেশি কাপড় জব্দ করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে ওই অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন চরাপুটিয়া খাল এলাকায় সন্দেহজনকভাবে একটি ট্রলারকে থামার জন্য সংকেত দেওয়া হয়।

এসময়, ট্রলারটিতে থাকা চোরাকারবারীরা চরাপুটিয়ার খাল পাড়ে সুন্দরবনের ভিতরে পালিয়ে যায়। ফলে কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে ট্রলার তল্লাশি করে ১৪ হাজার ৩৭৭ পিস বিদেশি শাড়ি, ১ হাজার ৩০৩ পিস লেহেঙ্গা, ৩৯৬ পিস থ্রি-পিছ এবং ৪৭৫ জোড়া জুতা জব্দ করা হয়। জব্দকৃত অবৈধ বিদেশি কাপড়ের আনুমানিক মূল্য প্রায় ১৮ কোটি ৬০ লক্ষ ৮৪ হাজার ২৫০ টাকা। জব্দকৃত মালামাল ও ট্রলারটি আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here