ময়মননিংহে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত

0
1
ময়মননিংহে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত

নিজেস্ব প্রতিবেদক: টেকনিক্যাল পদমর্যাদা, নিয়োগ বিধি সংশোধন, বেতন গ্রেড পরিবর্তনসহ চার দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জায়গাতে ৫ম দিনের মতো অনির্দিষ্টকালের কর্মবিরতি, মানববন্ধন ও অবস্থান ধর্মঘট পালন করছেন স্বাস্থ্য সহকারীরা।

বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে মঙ্গলবার (০১ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ঈশ্বরগঞ্জ উপজেলা কমপ্লেক্সের সামনে মানববন্ধনসহ অবস্থান কর্মসূচি পালন করেন স্বাস্থ্য সহকারীরা।

কর্মবিরতির কারণে জেলায় ইপিআই কর্মসূচির টিকাদান কর্মসূচি বন্ধ রয়েছে। দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানান আন্দোলনকারীরা।

ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য সহকারী অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম আনিসুর রাজ্জাক ভূঁইয়া খোকন বলেন, একই পদে চাকরি করে অনেকে চাকরি জীবন শেষ, অনেকের দ্বার প্রান্তে কিন্তু কোনো পদোন্নতি নাই। টেকনিক্যাল কাজ করলেও স্বীকৃতি দেওয়া হচ্ছে না। এবার আর ঘরে ফেরার সময় নাই। দাবি মানলেই কর্মবিরতি প্রত্যাহার করা হবে।

দাবি বাস্তবায়ন কমিটির যুগ্ম আহবায়ক আজিজুর রহমান আরজু বলেন, আমাদের বেতন গ্রেড পরিবর্তন করতে হবে, মাঠ ভাতা বৃদ্ধি করতে হবে। দাবি না মানলে ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হাম-রুবেলার টিকাদান কার্যক্রমে স্বাস্থ্য সহকারীরা অংশগ্রহণ করবে না।

দেশের বিভিন্ন জায়গাতে একই কর্মসূচি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here