রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচন: শেষ দিনে দুই মেয়র প্রার্থীসহ ৪৭ প্রার্থীর মনোনয়নপত্র জমা

0
14
রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচন: শেষ দিনে দুই মেয়র প্রার্থীসহ ৪৭ প্রার্থীর মনোনয়নপত্র জমা

এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি: আসন্ন রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থীসহ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৪৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আলহাজ্ব মোঃ শাহজাহান শিকদার ও ধানের শীষের প্রার্থী বিএনপির মোঃ হেলাল উদ্দিন শাহের বাইরে অন্য কোনো দলের প্রার্থীর মনোনয়ন পত্র জমা পড়েনি। বিদ্রোহী প্রার্থী না থাকায় দুইজন স্ব-স্ব দলের একক প্রার্থী হিসেবে এই পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আজ (২ ফেব্রুয়ার) মঙ্গলবার বিকাল ৫ টায় আওয়ামী লীগের দলীয় মনোনীত মেয়রপ্রার্থী চট্টগ্রাম উত্তরজেলা আ.লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক ও বর্তমান মেয়র আলহাজ্ব মো. শাহজাহান শিকদার দলীয় নেতা- কর্মীদের সাথে নিয়ে উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ মাসুদুর রহমানের কাছে মনোনয়ন পত্র জমা দেন। এর আগে সকাল সাড়ে ১১টায় দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়ন ফরম জমা দেন বিএনপি মনোনীত প্রার্থী হেলাল উদ্দিন শাহ। এছাড়াও দুই মেয়রপ্রার্থীর পাশাপাশি সাধারন কাউন্সিলর পদে ৯ ওয়ার্ডে ৩৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩ ওয়ার্ডে ৮ জন প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, নির্বাচনে সাধারন কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১নং ওয়ার্ডে- জালাল উদ্দিন, এছেল আহম্মদ। ২নং ওয়ার্ডে- নুরুল আবছার জসিম, মোঃ নাছের, ইউসুফ রাজু ও আবদুল ছত্তার। ৩নং ওয়ার্ডে- জসিম উদ্দিন শাহ, শাহাদাত হোসেন সুমন, সিরাজুল ইসলাম ও জাহাঙ্গীর আলম। ৪নং ওয়ার্ডে- মোঃ নজরুল ইসলাম, মোঃ আইয়ুব ও মনছুর উদ্দিন। ৫নং ওয়ার্ডে- মোঃ সেলিম ও আবুল কাশেম। ৬নং ওয়ার্ডে- অলি আহাম্মদ মাস্টার, তারেকুল ইসলাম, তানভীর ইসলাম, আবদুল ছত্তার, সুবেল দেব, আবদুল মান্নান ও লিটন খাঁন। ৭নং ওয়ার্ডে- তারেকুল ইসলাম চৌধুরী, মিনাজুর রহমান বেলাল, জরিপ আলী ও নুরুল আবছার। ৮নং ওয়ার্ডে- এনাম উদ্দিন আইয়ুব, মাহবুবুল আলম সিকদার, মনজুর হোসেন, কফিল উদ্দিন সিকদার, আশিষ বড়ুয়া। ৯নং ওয়ার্ডে- লোকমানুল হক তালুকদার, মহিউদ্দিন পারভেজ, ওমর ফারুক, জসিম উদ্দিন, আবদুল জব্বার, জালাল উদ্দিন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১, ২, ৩ নং ওয়ার্ডে- জেসমিন আক্তার ও রুবি বেগম। ৪, ৮, ৯ নং ওয়ার্ডে- নূর জাহান বেগম, ইয়াছমিন আক্তার ও সামশুন নাহার। ৫, ৬, ৭ নং ওয়ার্ডে- ইয়াছমিন আক্তার, রুনা আক্তার ও দিলু আক্তার। আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. শাহজাহান সিকদার বলেন, ‘পৌরসভার উন্নয়নে ব্যাপক কাজ করেছি। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় জনগণ নির্বাচনে আমাকে রায় দেবেন আশা করছি। বিগত দিনে মানুষের জন্য কাজ করেছি ভবিষ্যতেও এলাকার মানুষের জন্য কাজ করে যাব।’ বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হেলাল উদ্দিন শাহ বলেন, ‘গত পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছিলাম। তখন মানুষ ভোট দিতে পারেনি। এবারও দল আমাকে মনোনয়ন দিয়েছে, হবে ভোট ইভিএমে। যদি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয় অবশ্যই ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে।’ রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, ‘নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এখন থেকেই মাঠ পর্যায়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজ করছেন। নির্বাচনী আচরণ বিধিসহ যাবতীয় নিয়ম নিশ্চিতে মাঠ পর্যায়ে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।’ উল্লেখ্য আগামী ৪ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র যাচাই- বাছাই। ১১ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। এবং ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here