রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদান দিলেন ডাঃ এটিএম রেজাউল করিম

0
12
রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদান দিলেন ডাঃ এটিএম রেজাউল করিম

এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইসলামিয়া পাড়া গ্রামে গত ২ ফেব্রুয়ারি মঙ্গলবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ডে সর্বস্ব হারানো ৪ পরিবারের পাশে মানবিক সহানুভুতি ও সহায়তা নিয়ে পাশে দাঁড়ালেন চট্টগ্রাম পার্কভিউ হসপিটালের ম্যানেজিং ডিরেক্টর ডাঃ এ.টি.এম রেজাউল করিম। তিনি নিজ উদ্যোগে তাদের পারিবারিক সাত্তার মাবিয়া ফাউন্ডেশনের অর্থায়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৪ পরিবারকে ৮ বান্ডিল ঢেউটিন, শীতবস্ত্র (কম্বল), রান্না ব্যবহার্য সামগ্রীসহ নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন। আজ (৫ ফেব্রুয়ারি) শুক্রবার দুপুরে ডাঃ এটিএম রেজাউল করিম এই সহায়তা প্রদান করেন।

এর আগে তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সহানুভুতি জানান। এ সময় তিনি তাদের পারিবারিক সাত্তার মাবিয়া ফাউন্ডেশনের তহবিল থেকে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে তাৎক্ষনিকভাবে এ সহায়তা প্রদান করেন। এসময় আগুনে ক্ষতির ভয়াবহতা এবং ক্ষতিগ্রস্থ পরিবারের দুঃখ-দুর্দশা দেখে তিনি বিমর্ষ ও মর্মাহত হয়ে পড়েন। ক্ষতিগ্রস্ত পরিবারকে শান্তনা দিয়ে তিনি বলেন, ‘অগ্নিকান্ড হচ্ছে মানবিক বিপর্যয়ের ভয়াবহ ক্ষত। এ বিপর্যয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সর্বস্ব হারানোর যন্ত্রনা যে কত মর্মান্তিক ও ভয়াবহ তা একমাত্র ভুক্তভোগীরাই অনুধাবন করতে পারেন। তাই বিপর্যয়ে হতাশ না হয়ে সাহসের সাথে বিপদ কাটিয়ে উঠার চেষ্টা করতে হবে।’

তিনি এই কনকনে শীতে দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সাধ্যমত সহায়তা নিয়ে প্রশাসন, রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, জনপ্রতিনিধি, বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠানসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন, সাত্তার মাবিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও হোছনাবাদ লালানগর উচ্চ বিদ্যালয়ের সভাপতি, তরুণ আওয়ামী লীগ নেতা সিরাজুল করিম বিপ্লব, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব নুর সৈয়দ, লালানগর ইউপি সদস্য আয়ুব আলী, ইসলামীয়া পাড়া জামে মসজিদের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, আবদুস সোবহান, বাদশা আলম, পার্কভিউ হসপিটালের মার্কেটিং ইনচার্জ জাহেদুল ইসলাম, এটিএম আজিজ উল্লাহ, এনাম উল্লাহ তালুকদার, যুবলীগ নেতা নুরুল ইসলাম ও লালানগর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সোহেল বিন জব্বার প্রমুখ। উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি মঙ্গলবার মধ্যরাতে উপজেলার লালানগর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইসলামিয়া পাড়া গ্রামে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে ৪টি পরিবারের বসতঘর সম্পুর্ন পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৪টি পরিবার বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here