রাত পোহালেই ভোট,নাটোরের ৩টি পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

0
1
রাত পোহালেই ভোট,নাটোরের ৩টি পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

রাশিদুল ইসলাম (নাটোর) প্রতিনিধিঃ আগামিকাল শনিবার নাটোরের তিনটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। গুরুদাসপুর, নলডাঙ্গা, ও গোপালপুর পৌরসভায় নির্বাচনের সামগ্রী বিতরণ সম্পন্ন করা হয়েছে।

আজ শুক্রবার উপজেলা পরিষদ কার্যালয় থেকে স্ব স্ব প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসারদের হাতে এই নির্বাচনী সামগ্রী তুলে দেওয়া হয়।

এই নির্বাচনে নাটোরের তিনটি পৌরসভায় মেয়র পদে মোট ১৩ জন, কাউন্সিলর পদে ১৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটানিং কর্মকর্তা বলেন, নির্বাচন সুষ্ঠ ও অবাধ করতে নির্বাচনী সামগ্রী স্ব-স্ব কেন্দ্রে বিরতণ করা হয়েছে। এই নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের নিয়োজিত করা হয়েছে।১৬ জানুয়ারী শনিবার সকাল ৮ টা থেকে একযোগে তিনটি পৌরসভাতেই ভোট গ্রহণ শুরু হবে। ভোটগ্রহণ চলবে একটানা বিকেল ৪ টা পর্যন্ত। এর মধ্যে গুরুদাসপুর ও গোপালপুর পৌরসভায় ব্যালট পেপার এবং নলডাঙ্গা পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এবারই প্রথম নাটোরের কোন নির্বাচন ইভিএমের মাধ্যমে হচ্ছে। গুরুদাসপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৫,০০৪ জন। ১২ টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ০৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। নলডাঙ্গা পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮,৬২৫ জন। এর ৯ টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
অপরদিকে গোপালপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৭,৫৩৫জন। ৯ টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মোঃ আসলাম বলেন, একটি অবাধ ও নিরপেক্ষ সুশৃংখল নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পুলিশি র‌্যাব আনসার ও বিজিবি সহ তিন স্তরের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here