রাত পোহালে গাংনী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে

0
2
রাত পোহালে গাংনী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনী পৌরসভা নির্বাচনের সব প্রস্তুুতি শেষ করেছে নির্বাচন কমিশন। শুক্রবার বিকাল ৩ টায় প্রিজাইডিং অফিসার ও কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইনশৃংখলা বাহিনীর সদস্যদের বুঝিয়ে দেয়া হয়েছে নির্বাচনী সামগ্রী। ইতোমধ্যে সব কেন্দ্রে পৌছে গেছে ইভিএম মেশিন। মেহেরপুর জেলা নির্বাচন অফিসার ও গাংনী পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসার আহমেদ আলী বলেন, এ নির্বাচনে মেয়র পদে ৫জন সহ ৫২জন প্রার্থী সহ সাধারণ সদস্য পদে ৩৭ জন ও সংরক্ষিত নারী আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। পৌরসভার মোট ভোটার ২০ হাজার ৩৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৬০ ও নারী ভোটার রয়েছে ১০ হাজার ৫৯৭ জন। ৯টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। নির্বাচন শান্তিপূর্ন করতে ৯টি ভোট কেন্দ্রে একজন করে ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের পাশাপাশি পুলিশ,বিজিবি,র‌্যাব,আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়া ভ্রাম্যমান হিসেবে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সহ ৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ সদস্যরা থাকবে।

পুলিশ সুপার এস এম মুরাদ আলী বলেন, নির্বাচনকে কেন্দ্র করে পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করার পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যে কোন অপ্রিতিকর পরিস্থিতি মোকাবেলা করতে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে। এসময় নির্বাচন সুষ্ঠ সুন্দর ও শান্তিপূর্ন পরিবেশে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এর আগে গাংনী থানা চত্বরে কেন্দ্রে দায়িদ্ব প্রাপ্ত পুলিশ,আনসার সদস্যদের ব্রিফ করেন পুলিশ সুপার এস এম মৃুরাদ আলি।এসময় অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম,গাংনী উপজেলা নির্বাহী অফিসার সেলিম শাহনেওয়াজ,গাংনী থানার ওসি বজলুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য : গাংনী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫জন সহ ৫২জন প্রার্থী এ নির্বাচনে অংশ নিচ্ছেন। মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ মনোনীত আহম্মেদ আলী (নৌকা), বিএনপির আসাদুজ্জামান বাবলু (ধানের শিষ), ইসলামী আন্দোলনের আবু হুরাইরা (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র আশরাফুল ইসলাম (জগ), ও স্বতন্ত্র আনারুল ইসলাম (বর্শি) প্রতীক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here