রোগ একজন সুমনের, অনুরোধ হাজারো শিক্ষার্থীর

0
20
রোগ একজন সুমনের, অনুরোধ হাজারো শিক্ষার্থীর

রিফাত ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র সুমন যকৃত (লিভার) জনিত জটিল রোগে আক্রান্ত। তার পরিবার অসচ্ছল হওয়ায় অর্থের অভাবে থমকে আছে তার চিকিৎসা। সুমনের এই কষ্টের ভাগিদার বশেমুরবিপ্রবির হাজার হাজার শিক্ষার্থী। সুমনের পাশে দাঁড়িয়েছে পুরো বশেমুরবিপ্রবি পরিবার। কিন্তু তাতেও পুরন হচ্ছে না তরুন অসহায় ছাত্র সুমনের চিকিৎসা খরচের অর্থ। ১৫ লক্ষ টাকার প্রয়োজন সুমনকে বাঁচিয়ে তোলার জন্য চিকিৎসা করাতে।

বাংলাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এর আগে এরকম মানবতার দৃষ্টান্ত অনেক দেখা গেছে তবে এবার বশেমুরবিপ্রবিয়ানরা ঝাপিয়ে পরেছে তাদের পরিবারের এক ছোট্ট সদস্যকে বাঁচাতে। বাংলাদেশের বিভিন্ন বিভাগীয় এবং জেলা শহরগুলতে চলছে সাহায্য উত্তোলনের কাজ। যাতে নিঃস্বার্থে অংশ নিচ্ছে বশেমুরবিপ্রবির বহু শিক্ষার্থী। এখন পর্যন্ত জানা গেছে দেশের, খুলনা বিভাগ, ঢাকা বিভাগ, রাজশাহী বিভাগ, বরিশাল বিভাগ, চট্টগ্রাম বিভাগ, ময়মনসিংহ বিভাগ, রংপুর বিভাগ, যশোর জেলা, লালবাগ জেলা, গাইবান্ধা জেলা, ফরিদপুর জেলা, মুকসুদপুর জেলা, টাংগাইল জেলা, চাঁদপুর জেলা, গাজীপুর জেলা, লালমনিরহাট জেলা, চুয়াডাঙ্গা জেলা, দিনাজপুর জেলা, নওগাঁ জেলা, সিরাজগঞ্জ জেলা, নরসিংদী জেলা, জামালপুর জেলা শহরগুলোতে সাহায্য উত্তোলন কার্যক্রম চলছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্স বর্ষের ছাত্র অভি আমাদের জানিয়েছেন, “বিশ্ববিদ্যালয়ের সাধারন ছাত্র-ছাত্রী বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকামণ্ডলী আমাদের সাধ্য মত সাহায্য করছেন। কিন্তু টাকার পরিমান অনেক যা আমাদের সংগ্রহ করতে হিমসিম খেতে হচ্ছে, তবে আমরা শতভাগ আশাবাদী যে,আমরা প্রয়োজনীয় অর্থ সংগ্রহের মাধ্যমে আমাদের ভাইকে চিকিৎসা করিয়ে আমাদের মাঝে ফিরিয়ে আবতে পারব ইনশাল্লাহ। তিনি আরও বলেন, “বিশ্ববিদ্যালয় থেকে যথেষ্ট সাড়া পাচ্ছি, বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষার্থী অ্যাসোসিয়েশন আমাদের ডাকে সাড়া দিয়ে সাহায্য সংগ্রহের কাজে নিয়িজিত হয়েছে। তবে আমি দেশবাসীর কাছে অনুরোধ করছি, আপনারা যে যেমন পারেন আমাদের ভাইকে বাঁচানোর জন্য সাহায্য করুন। আপনাদের সবার সামান্য সাহায্য এক করেই তৈরি হবে আমাদের ভাইয়ের চিকিৎসার সমুদয় অর্থ এবং একজন মা দেখতে পাবে তার ছেলের জীবন্ত হাসিমুখ।”

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ – উক্তিটি আরেকবার প্রমান করার সময় হয়েছে। একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, বাংলার একটি মেধাবি সন্তান হারিয়ে যাবে টাকার অভাবে চিকিৎসা করাতে না পেরে, এটা এখনকার সোনার বাংলায় ভাবা যায়না। তাই সুমনকে বাঁচাতে এগিয়ে আসুন। সাধ্য মত সাহায্য করুন এবং সৃষ্টিকর্তার কাছে সুমনের জন্য প্রার্থনা করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here