মিয়ানমারের জেল ফেরত রোহিঙ্গাদের অনুপ্রবেশ, আটক ৬

0
7
রোহিঙ্গাদের অনুপ্রবেশ
মিয়ানমারের জেল ফেরত রোহিঙ্গাদের অনুপ্রবেশ, আটক ৬

কায়সার হামিদ মানিক,কক্সবাজার প্রতিনিধি: এবার মিয়ানমারের জেল থেকে মুক্তি পাওয়া রোহিঙ্গারা বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে আত্মীয় স্বজনদের সাথে বসবাস শুরু করেছে। খবর পেয়ে ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন পুলিশ সদস্যরা কয়েকজনকে আটক করে। ধৃতরা হচ্ছে- মিয়ানমারের মোঃ আরিফ (২৪), মো: ইউনুছ (২৮), বশির আহম্মদ (২৫), সোনা আলী (৫৬), মোঃ সৈয়দ আলম (৪৭), মোঃ শওকত আলী (৩৭) নামের ৬ রোহিঙ্গা। তারা সকলে অবৈধভাবে সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে।

রোহিঙ্গাদের অনুপ্রবেশ
মিয়ানমারের জেল ফেরত রোহিঙ্গাদের অনুপ্রবেশ, আটক ৬

জানা যায়, ২০১৭ সনে মিয়ানমারে সহিংসতা চলাকালে সে দেশের পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে জেলহাজতে ছিল ওই ছয় জন রোহিঙ্গা। কিছুদিন পূর্বে তারা মিয়ানমারের জেল হতে মুক্তি পেয়ে ২৯শে এপ্রিল বিভিন্ন সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে রোহিঙ্গা ক্যাম্প-২২ (উনচিপ্রাং) এবং ক্যাম্প- ২৬ (শালবাগান) আত্মীয় স্বজনের বাড়িতে অবস্থান করছে।
এব্যাপারে কক্সবাজার ১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম তারিক জানান, অনুপ্রবেশকারীদের ব্যাপারে ক্যাম্পের মাঝি (নেতা) ও ক্যাম্প ইনচার্জ (সিআইস) বরাবরে অবহিত করা হয়েছে এবং এ সংক্রান্তে বর্ণিত ব্যক্তিদের গতিবিধির উপর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানান।

উল্লেখ্য, গত কয়েক দিন আগে আরো ৪ জন মিয়ানমার জেল ফেরত রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here