র‌্যাব-৪ এর অভিযানে ১১ প্রতারক আটক

0
1
র‌্যাব-৪ এর অভিযানে ১১ প্রতারক আটক

মোঃইয়াসিন, সাভার(ঢাকা) প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় র‌্যাবের অভিযানে চাকরি প্রদানের নামে প্রতারনার দায়ে মীম ফোর্স গার্ড লিমিটেড নামের ভূয়া প্রতিষ্ঠানের প্রতারক চক্রের ১১ জনকে আটক করা হয়েছে।এসময় প্রতারক চক্রের বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়। রবিবার ( ১৭ জানুয়ারি) রাতে বিষয়টি নিশ্চত করেন, সি.পি.সি. ২ সাভার, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার এ এইচ আদনান তফাদার।

এরআগে গোপন সংবাদের ভিত্তিতে বিকেল ৫ টার দিকে আশুলিয়ার গাজীরচট ইউনিক বাসস্ট্যান্ড এলাকার দ্বীন ইসলাম প্লাজার ৫ম তলায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল,এ সময় প্রতারনার দায়ে প্রতারক চক্রের ১১ সদস্যকে আটক করা হয়। আটকরাকৃতরা হলেন, মোঃ ফাহিম রহমান (২২),মোঃ রবিউল (২০), মোঃ সাব্বির হোসেন (২২), মোঃ সবুজ মিয়া (১৮), মোঃ সাব্বির (১৮), মোঃ হারুন মিয়া (১৯), মোঃ হিমেল মিয়া(১৮), সোনিয়া আক্তার(২১), মৌসুমী (২৪), ফারজানা আক্তার(১৮), রোকেয়া আক্তার (১৮)।

র‌্যাব জানায়, মীম ফোর্স গার্ড লিমিটেড নামে ভূয়া একটি প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবত নিরীহ চাকরি প্রার্থীদের চাকুরী দেওয়ার নাম করে প্রত্যেকের কাছ হতে ২৫,০০০/- হাজার টাকা জামানত সরুপ বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়ে আসছিলো। তারা চাকুরী প্রার্থীদের ট্রেনিং দেওয়ার নামে আশুলিয়ার বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে তাদের জীম্মিকরে মারধর সহ ভয়ভীতি দেখিয়ে আসতো।

তারা চাকুরি প্রার্থীদের আরও সদস্য সংগ্রহ করে আনতে বলতো এবং এজন্য তারা তাদের বিভিন্ন প্রকার প্রলোভন দেখিয়ে আসছিলো। লোক সংগ্রহ করে না দিলে তারা চাকরিচুৎ সহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করতো। অভিযানে মীম ফোর্স গার্ড লিমিটেড এর ৫টি আইডি কার্ড, মীম ফোর্স গার্ড লিমিটেড এর ২০টি অংগীকারনামা, ১৯টি ভেরিফিকেশন ফরম, চাকুরী হতে অব্যাহতিপত্র ৪টি, আবেদন ফরম-২১টি, ট্রেনিং এর জন্য আবেদন ফরম-২২ টি, চাকুরী প্রার্থীদের জীবন বৃত্তান্ত-২৫টি, ১টি মনিটর ও ১৫টি মোবাইল ফোন জব্দ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here