লালমনিরহাট পূজা উদযাপন পরিষদের পকেট কমিটির বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের প্রতিবাদ সভা

0
10
লালমনিরহাট পূজা উদযাপন পরিষদের পকেট কমিটির বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের প্রতিবাদ সভা

কামরান হাবিব, রংপুর প্রতিনিধি: বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ লালমনিরহাট জেলা শাখার নবগঠিত পকেট কমিটির বিরুদ্ধে পাটগ্রাম উপজেলার পাটেস্বরী মন্দিরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে ।

উক্ত সভায় উপস্থিত ছিলেন,লালমনিরহাট পূজা উদযাপন পরিষদের সহ -সভাপতি পূ্র্ণ চন্দ্র বর্মন,লালমনিরহাট পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক গোপাল চন্দ্র বর্মন,লালমনিরহাট পূজা উদযাপন পরিষদের পূজা বিষয়ক সম্পাদক রূপ কান্ত রায়, লালমনিরহাট পূজা উদযাপন পরিষদের যুগ্ন সম্পাদক বিধান চন্দ্র, পাটগ্রাম পূজা উদযাপন পরিষদের সভাপতি রতন কুমার সাহা সহ লালমনিরহাট জেলা পূজা উদযাপন পরিষদ ও বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ। গত ১২ মার্চ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ লালমনিরহাট জেলা শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড.মতিয়ার রহমান সহ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় যগ্ন সাধারণ সম্পাদক গোপাল দেবনাথ ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হরিচাঁদ মন্ডল সুমন। আজ প্রতিবাদ সমাবেশ বক্তারা অভিযোগ করেন, গত ১২ /৩/২০২১ তারিখে কাউন্সিল উপলক্ষে লালমনিরহাট জেলার সব উপজেলা থেকে পূজা কমিটির নেতা-কর্মীরা লালমনিরহাটে উপস্থিত হয়।

সবাই অনেক আশা আকাঙ্খা নিয়ে গণতান্ত্রিক ও সাংগঠনিকভাবে কাউন্সিলের জন্য অপেক্ষা করলেও উপজেলার কোন নেতৃবৃন্দের সাথে কোন রকম আলাপ আলোচনা না করেই কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও প্রধান অতিথির বক্তব্য চলাকালীন আচমকা ভাবে প্রধান অতিথি নতুন কমিটির সভাপতি ও সেক্রেটারির নাম ঘোষণা করেন ইহা সম্পুর্ন অগণতান্ত্রিক ও গঠনতন্ত্র বিরোধী।

আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অগণতান্ত্রিকভাবে গঠিত নতুন কমিটি বাতিল ঘোষণা করে গণতান্ত্রিক ভাবে পুনরায় নতুন কমিটির দাবি জানাই । দাবি আদায় না হলে কঠোর অবস্থানে যাবেন বলেও জানান নেতারা। তবে চলমান সমস্যা সমাধান নিশ্চিত না হলে বৃহত্তর কর্মসূচি পালনের ঘোষণা দিয়ে হিন্দু সম্প্রদায়ের সকলের ঐকান্তিক প্রচেষ্টায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে এমনটা নিশ্চিত করেছেন লালমনিরহাট জেলার সকল উপজেলার পূজা উদযাপন পরিষদের নেতারা। অপরদিকে উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতারা মুজিব বর্ষ উদযাপনকে স্মরণীয় করে রাখতে সকল পেশা শ্রেণীর মানুষের প্রতি দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here