লোকগানের প্রতিযোগিতা ‘বাংলার গায়েন’ এ সেরা ৩০ এ জবির সৈকত

0
2
লোকগানের প্রতিযোগিতা 'বাংলার গায়েন' এ সেরা ৩০ এ জবির সৈকত

জবি প্রতিনিধি: আরটিভিতে অনুষ্ঠিত লোকগানের প্রতিযোগিতা ‘বাংলার গায়েন’এ সেরা ৩০ এ স্থান পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাহিদ সৈকত।

মঙ্গলবার (১ ডিসেম্বর) প্রথম সারির ৩০ শিল্পীর তালিকা প্রকাশ করেছে এই প্রতিযোগিতার আয়োজকেরা।

উল্লেখ্য, করোনা মহামারির এ সময়ে ঘরবন্দী বাংলার সুরকে বিশ্বে পরিচয় করিয়ে দিতে আরটিভি আয়োজন করে ‘বাংলার গায়েন’ প্রতিযোগিতার। গত ১১ জুন এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। আয়োজনের প্রাথমিক বাছাই পর্ব শুরু হয় অনলাইনে। অনলাইনে ব্যাপক সাড়া ফেলে ২ লাখ ১৪ হাজার প্রার্থী গান জমা দেন। সেখান থেকে প্রাথমিকভাবে ১৪২১ জনের গান গ্রহণ ও প্রকাশ করা হয় বাংলার গায়েনের ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে। ১৪২১ থেকে সেরা ৩০০ জন কে খুঁজে বের করে নেয়া হয় দ্বিতীয় রাউন্ডের জন্য। সেখান থেকে বাছাই করা হয় সেরা ১০০ জনকে।

দ্বিতীয় পর্যায়ে গত ১৭ নভেম্বর প্রতিযোগিতার স্টুডিও অডিশন রাউন্ড শুরু হয়। প্রথম রাউন্ডে ১০০ জন থেকে বাদ পড়েন ৫০ জন। তারপর দ্বিতীয় রাউন্ডে ৫০ জন থেকে সেরা ৩০ জনের নাম উঠে আসে। সেখানে নাহিদ সৈকত জায়গা করে নেন।

প্রতিযোগিতা নিয়ে নাহিদ সৈকত বলেন, আসলে বাংলার গায়েন আমার কাছে একটা স্বপ্নের মঞ্চ। ছোট বেলা থেকে স্বপ্ন দেখতাম আমি আলোয় ঝলমলে একটা মঞ্চে গুনী বিচারকদের সামনে গান গাইবো। আরটিভি বাংলার গায়েন আমাকে আমার স্বপ্নের মঞ্চের সিড়িতে পৌছে দিয়েছে। এ পর্যন্ত আসার পেছনে আমার বাবা-মা, শিক্ষক, বন্ধুদের বেশ বড় অনুপ্রেরণা রয়েছে। যেহেতু ফাইনালে ৬ জন থাকবে তাই আমি আপ্রাণ চেষ্টা করবো শেষ পর্যন্ত টিকে থাকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here