শরীয়তপুরে রাস্তার পাশে পরিচয়হীন নবজাতক উদ্ধার

0
38
শরীয়তপুরে রাস্তার পাশে পরিচয়হীন নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চরভাগা বঙ্গবন্ধু স্কুলের রাস্তার পাশ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। নবজাতকটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য শরীয়তপুর সদর হাসপাতালে নেওয়া হয়। রোববার সকাল পর্যন্ত ওই নবজাতকের মা-বাবার কোন সন্ধান পাওয়া যায়নি। এক দম্পতি শিশুটির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

নবজাতকের উদ্ধারকারী আছিয়া বেগম বলেন, শনিবার ভোর সাড়ে ৬টার দিকে বঙ্গবন্ধু স্কুলের পাশে রক্ষা ব্যাপারীর বাড়ির সামনের রাস্তার পাশে একটি পাথরের ওপর নবজাতকটি পড়ে থাকতে দেখি। শিশুটি দেখতে এলাকার মানুষ ভিড় জমায়। ঠাণ্ডায় শিশুটি কাঁপছিল। পরে স্থানীয় লোকজন ভেদরগঞ্জ থানা পুলিশকে জানায়। পুলিশের সহযোগিতায় শিশুটিকে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, আমার চার ছেলে, মেয়ে নেই তাই মেয়েটিকে মেয়ে মতো লালন পালন করতে চাই। আইনি প্রক্রিয়ার মাধ্যমে বাবুল ব্যাপারী-আছিয়া বেগম শিশুটির দায়িত্ব নিতে চান। শরীয়তপুর সদর হাসপাতালের সিনিয়র কনসাল্টেন্ট ডা. জহিরুল ইসলাম বলেন, নবজাতকটি মেয়ে। তার বয়স দুই দিন হতে পারে। ওজন দেড় কেজি। শিশুটি এখন পর্যন্ত ভালো আছে। তার ঠাণ্ডাজনিত একটু সমস্যা হয়েছে।

ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম রশিদুল বারী জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে নবজাতকটিকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি সুস্থ আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here