শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কুষ্টিয়ায় তাঁতীলীগের উদ্যোগে নানান আয়োজন

0
14

কুষ্টিয়া : বিনম্র শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদায় কুষ্টিয়া জেলা তাঁতীলীগের উদ্যোগে নানা আয়োজনে পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

রবিবার সকাল সাড়ে ১০টায় সদর জেলা তাঁতীলীগ কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের হয়ে কুষ্টিয়া জেলা কালেক্টর চত্বরের শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

পরে একই জায়গায় এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তাঁতীলীগ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তাতীলীগ কুষ্টিয়া জেলা শাখার সাধারন সম্পাদক হাজী হারুন আর রশীদ।

যুগ্ম সাধারন সম্পাদক বিপুল হোসেনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা তাঁতীলীগের সিনিয়র সহসভাপতি সরোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু হাসান লিটন, মমিনুল ইসলাম বকুল, মেজবার রহমান, হেলাল উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, একুশের ধারাবাহিতায় আমাদের আজকের স্বাধীনতা। স্বাধীনতার পেছনে বায়ান্নর আন্দোলনের আবদানকে অস্বীকার করার উপায় নেই। বায়ান্নর আগে থেকে ভাষা আন্দোলন দানা বাঁধতে থাকে। বায়ান্নতে তা চূড়ান্ত পর্যায়ে রূপ নেয়। তারই ধারাবাহিকতায় ছয় দফা, গণঅভ্যুত্থ্যান ও চূড়ান্ত স্বাধীনতা অর্জন। বক্তারা আরও বলেন, ভাষার জন্য জীবন উৎসর্গ করার কারণেই একুশে ফেব্রুয়ারি আজ আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here