শিক্ষা ছাড়া কোন দেশ জাতী অগ্রসর ও উন্নত হতে পারে না – আনোয়ার হোসেন হেলাল এমপি

শিক্ষা ছাড়া কোন দেশ জাতী অগ্রসর ও উন্নত হতে পারে না - আনোয়ার হোসেন হেলাল এমপি

আব্দুল মজিদ মল্লিক,নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনের এমপি আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল বলেছেন, শিক্ষাই জাতীর মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন দেশ ও জাতী অগ্রসর ও উন্নত হতে পারে না। সেজন্য দেশ ও জাতীকে উন্নত ও অগ্রসর করতে হলে আমাদের ছেলে মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।

তিনি আরও বলেন,শিক্ষাক্ষেত্রে সরকার ব্যাপক পদক্ষেপ গ্রহন করেছে। বছরের শুরুতেই বিনামূল্যে বই, মেয়েদের স্নাতক পর্যন্ত উপবৃত্তি প্রদানসহ যুগোপযোগী পদক্ষেপ গ্রহন করেছে। তিনি গতকাল সোমবার দুপুরে নওগাঁর রাণীনগর উপজেলার মালশন-গিরিগ্রাম উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এ উপলক্ষ্যে উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

এ উপলক্ষ্যে উদ্ধোধনী সভায় স্কুলের সভাপতি সাবেক সচিব ড.মো.ইউনুস আলী প্রামানিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, রাণীনগর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদা বেগম, ভাইস য়োরম্যান জারজিস হাসান মিঠু, বরগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আলম, আওয়ামীলীগ নেতা বাবু শেখ, স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হামিদ প্রমূখ বক্তব্য রাখেন।এর আগে নতুন একাডেমিক বহুতল ভবন নির্মান এর উদ্ধোধন শেষে স্কুলটির উত্তরোত্তর সাফাল্য কামনায় দোয়া প্রার্থনা করা হয়। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে ৮৫ লাখ টাকা ব্যয়ে ৪তলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবন নির্মিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে