শুভ জন্মদিন অভিনেতা আমিরুল ইসলাম

0
1

বিনোদন প্রতিবেদক: কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক মো: আমিরুল ইসলামের আজ জন্মদিন। তার এই জন্মদিনে দৈনিক বার্তা২৪.কম পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

তিনি দীর্ঘদিন ধরে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমীর নির্বাচিত সাধারন সম্পাদক। তার বলিষ্টতায় সাংস্কৃতিক এ রাজধানী কুষ্টিয়া থেকে অনেক কৃতি গুনী শিল্পী তৈরী করতে সক্ষম হয়েছে। যারা এখন পুরো বাংলাদেশ কাঁপাচ্ছেন।

তিনি ১৯৫৪ সালে কুষ্টিয়া শহরের থানাপাড়ায় জন্মগ্রহণ করেন। বাংলাদেশের যত থিয়েটার রয়েছে তার মধ্যে আলোচিত এই ব্যক্তির নামই মো: আমিরুল ইসলাম।
এছাড়াও তিনি সম্মিলিত সাংষ্কৃতিক জোট ও বোধন থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি এবং ৯বারের শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক।

১৯৬৫ সালে স্কুল জীবন থেকেই মঞ্চ নাটকের মধ্য দিয়ে তার যাত্রা শুরু। তিনি ৩৫ টিভি নাটক ও ৫-৬ টি চলচ্চিত্রে অভিনয় করেছেন।এছাড়াও ৪০ নাটকের মঞ্চ অভিনয় করে দেশের মধ্যে আলোচিত হয়েছিলেন। কোর্ট মার্শাল নামক মঞ্চ নাটক দেশের গন্ডি পেরিয়ে পশ্চিমবঙ্গেও আলোড়ন সৃষ্টি করেছিলেন।

রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে নানান পদকে ভুষিত হয়েছেন তিনি।এছাড়াও দুই বাংলার সংগঠন ও অভিনেতার পুরস্কার লাভ করেন পশ্চিমবঙ্গ শিলিগুড়ি থেকে।

তার ঐকান্তিক প্রচেষ্টায় এবং বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহাবুব-উল আলম হানিফের সহযোগীতায় দেশের মধ্যে শ্রেষ্ঠ একটি শিল্পকলা একাডেমীর কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

আমিরুল ইসলামের মেয়ে সামরোজ আজমি আলভী।তিনি বর্তমানে প্রতিভাশীল একজন বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল। তিনি ২০০৭ সালে অনুষ্ঠিতব্য লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় প্রথম রানার আপ হিসাবে মর্যাদা পান। এরপর মিডিয়াতে ছােট পর্দায় নিজেকে দারুনভাবে মেলে ধরেন। অলসপুর নাটকে আনারসি চরিত্রে অভিনয়ে মাধ্যমে ব্যাপকভাবে জনপ্রিয়তা লাভ করেনে।এছাড়াও তিনি অসংখ্য টেলিভিশন একক নাটক এবং ধারাবাহিকে অভিনয় করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here