সাভারে বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

0
44
সাভারে বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

মোঃইয়াসিন,সাভার প্রতিনিধি: ঢাকার সাভারে বিড ফ্যয়ার ফ্যাশন লিঃ পোশাক কারখানার শতাধিক শ্রমিক তাদের বকেয়া বেতন এর দাবি তে বিক্ষোভ সমাবেশ করেছে।

সোমবার(১৫মার্চ) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার সিটি সেন্টারের সামনে শতাধিক শ্রমিক সমবেত হয়ে এ বিক্ষোব সমাবেশ আয়োজন করা হয়।

উল্লেক্ষ্য,ঢাকা উত্তর ডিবি পুলিশ ভবনের নিচে অবস্থিত বিড ফ্যাশন লিঃ গত- জানুয়ারী-ফেব্রুয়ারী ও চলতি মার্চ মাসের বকেয়া বেতন পরিশােধ না করে কারখানা মালিক আল আমীন পলাতক রয়েছেন। কারখানা মালিকের যােগসাজসে ভবন মালিক কারখানার গেইটে তালা লাগিয়ে দি‌লে বকেয়া পাওনা পরিশােধে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন কারখানায় কর্মরত শতাধিক শ্রমিক। এ ব্যপারে শ্রমিকরা লিখিতভাবে অভিযােগ দায়ের করেছেন, ইউএনও,সাভার উপজেলা প্রশাষন, সাভার মডেল থানা ও শিল্পাঞ্চল পুলিশ ০১ এর বরাবর। লিখিত অভিযােগ করেও কোন ফল না পেয়ে অবশেষে শ্রমিকরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে আজ ১৫ই মার্চ সকাল ১০টায় সাভার সিটি সেন্টারের সামনে লাল পতাকা নিয়ে মানববন্ধন সমাবেশ করেন। সমাবেশে বক্তারা বলেন বিড ফ্যায়ার ফ্যাশন লিঃ সহ সাভারের যে সকল শ্রমিকদের বকেয়া পাওনাদির দাবীতে আন্দোলন চলছে আগামী ১৮ মার্চের মধ্যে সমুদয় বকেয়া পরিশােধ করা না হয় তাহলে আগামী ২১ মার্চ রবিবার সকাল ১০ টায় সকল শ্রমিকদের নিয়ে বৃহত্তর কর্মসূচী ঘােষনা করা হবে। সমাবেশে বক্তব্য রাখেন কারখানার শ্রমিক সুমি আক্তার, শারমিন ও মানিক। সংহতি বক্তব্য রাখেন আহমেদ জীবন সাধারণ সম্পাদক সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সাভার-আশুলিয়া-ধামরাই শিল্পাঞ্চল কমিটি, শাহ আলম হােসাইন, সভাপতি টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন সাভার-আশুলিয়া- ধামরাই শিল্পাঞ্চল কমিটি, রতন হােসেন মােতালেব, সাংগঠনিক সম্পাদক, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন, সাভার-আশুলিয়া-ধামরাই শিল্পাঞ্চল কমিটি, জান্নাতুল ফেরদাউস আঁখি, সভাপতি, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন, সাভার থানা কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here