সাভার পৌরনির্বাচনে নৌকার জয়, বিএনপির অসুন্তোষ

0
2
সাভার পৌরনির্বাচনে নৌকার জয়, বিএনপির অসুন্তোষ

মোঃইয়াসিন, সাভার (ঢাকা) প্রতিনিধি: ঢাকার সাভারে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দ্বিতীয় ধাপে পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।পৌরবাসীর সারাদিনের ভোট প্রদানের মধ্যদিয়ে বিকেলে কাঙ্খিত ফলাফল প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এতে সাভার পৌরসভা নির্বাচনে পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল গণি পুনরায় বিপুল ভোটে মেয়র পদে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ৫৬ হাজার ৮০৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি নেতা সাবেক মেয়র আলহাজ্ব রেফাতউল্লাহ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৩৩০ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোশারফ হোসেন হাত পাখা প্রতীকে পেয়েছেন ৯৯৪ ভোট।

শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় এ ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মুনির হোসাইন। সাভার পৌরসভায় শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কয়েকটি কেন্দ্রে ভোটার ও এজেন্টদের বের করে দেওয়া সহ সংবাদ কর্মী লান্ঞ্ছিত হওয়ার অভিযোগ উঠলেও সার্বিকভাবে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ হয়েছে। তবে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতির হার ছিলো তুলনামূলক কম।

সাভার পৌরসভা নির্বাচনের ফলাফলে সন্তুষ্ট হতে পারেনি বিএনপি’র মেয়র প্রার্থী আলহাজ্ব মো: রেফাতউল্লাহ। শনিবার রাতে এ নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছেন তিনি। সাংবাদিকদের জানান, অনেক ভোটারই তার কাছে অভিযোগ করে বলেছেন ভোট কেন্দ্রের বুথে ঢুকে আওয়ামী লীগের লোকজন মেয়র প্রার্থীর ভোট জোরপূর্বক নৌকা মার্কায় দিয়ে দিয়েছে। অনেক কেন্দ্র থেকেই মারধর করে তাঁর এজেন্ট বের করে দেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন এলাকা থেকে তাঁর নির্বচনী পোস্টারও ছিঁড়ে ফেলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here