সুন্দরবনে জীবিত হরিণসহ শিকারী আটক

0
9
সুন্দরবনে জীবিত হরিণসহ শিকারী আটক

জোবায়ের ফরাজী,বাগেরহাট প্রতিনিধি: সুন্দরবন থেকে শিকারকৃত একটি জীবিত হরিণসহ শাকিল সরদার(২০) নামে এক চোরা শিকারীকে আটক করেছে মোংলায় কোস্টগার্ড এর সদস্যরা। শুক্রবার দিবাগত রাতে সুন্দরবন সংলগ্ন লাউডোব খেয়াঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়। আটকৃত শাকিল সরদার খুলনার দাকোপ উপজেলার বানিয়াশান্তা ইউনিয়নের ভোজন খালী গ্রামের ইমাদুল সরদারের ছেলে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সুত্রে জানাগেছে, “গোপন সংবাদ পেয়ে দাকোপের লাইডোপ এলাকা থেকে হরিনের মাংস পাচার হচ্ছে এমন খবরে ওই এলাকায় অভিযান চালানো হয়। রাত ২টার দিকে এক ব্যাক্তি লাইডোপ খেয়া ঘাটের কিছু দূরে দাঁড়িয়ে থাকতে দেখে কোষ্টগার্ড। এসময় কোষ্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে তাকে আটক করে। পরে তার কাছ থেকে একটি মায়াবী জীবিত হরিণ ও হরিণ ধরার ফাঁদ উদ্ধার করা হয়”।

কোস্ট গার্ড পশ্চিম অপারেশন কর্মকর্তা এম মাজহারুল হক জানান,” বন্যপ্রাণী শিকার রোধসহ চোরাচালান রোধে কোস্টগার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে।উদ্ধারকৃত হরিণ ও আটককৃত চোরা শিকারীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সুন্দরবনের ডাংমারী ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here