অকুতোভয় বীর ইউপি সচিবেরা!

0
199
অকুতোভয় বীর ইউপি সচিবেরা

ঝিনাইদহ প্রতিনিধি : কখনও নিজ বাইকে করে ত্রাণের ব্যাগ নিয়ে চলেছেন প্রত্যন্ত গ্রামের দিকে। কখনও বা পায়ে হেটে ত্রাণের ব্যাগ হাতে চলেছেন। কখনও লাল নিশান হাতে বিদেশ ফেরতদের বাড়ি চিহ্নিত করতে ছুটে চলেছেন একজন অঘোষিত করোনা যোদ্ধা। সরকারের ত্রাণ ঘরে ঘরে পৌছে দিতে এভাবেই কাজ করে চলেছেন ইউপি সচিবেরা।
সারাদেশে করোনায় যখন অন্যান্য চাকুরিজীবীরা ঘরে বসে ছুটি ভোগ করছেন ঠিক তখন শুক্রবার, শনিবারের ধার না ধেরে মানবতার সেবা করে চলেছেন অঘোষিত এই করোনা যোদ্ধা।
ঢাল নেই, তলোয়ার নেই নিধিরাম সর্দার যেন করোনাকেও তুচ্ছতাচ্ছিল্য করেন।

মানব সেবায় অকুতোভয় দেশের প্রায় সাড়ে চার হাজার ইউপি সচিব শুধু ত্রাণ বিতরণে নয়, বিদেশ ফেরত, ঢাকা/নারায়নগঞ্জ ফেরতদের তালিকা করা, হোম কোয়ারেন্টাইন তদারকি করা থেকে শুরু করে জনসেবামুলক কোন কিছুই বাদ দিচ্ছেনা।

ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ১৩ নং উমেদপুর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ শওকত আলীর সাথে কথা হয় গত শুক্রবার দুপুরে। তিনি জানান, ” ইউ এন ও স্যারের ডাকে আজ শুক্রবারেও অফিস করছি। ত্রাণ বিতরণ করছি। ঝুকি নিয়ে কাজ করে চলেছি। আমাদের নেই কেন পিপিই, নেই কোন নিরাপত্তা। “
একই উপজেলার ৯ নং মনোহরপুর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ ওয়াহেদুজ্জামান জনান যে, তারা জনসেবা করে চলেছে এবং করবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদেশ নির্দেশ তারা অক্ষরে অক্ষরে পালন করে চলেছে এবং করবে।
তারা আক্ষেপের সুরে বলেন যে, এর পরেও তাদের প্রকৃত মুল্যায়ন হয়না।সরকারী সকল সুযোগ সুবিধা ইউপি সচিবরা পাননা। তাদের চাকরিতে নেই প্রাপ্য পদবি, নেই পেনশন। নেই সঠিক সময়ে বেতনের নিশ্চয়তা।

দেশের এই করোনা ভাইরাস পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত বিশেষ প্রণোদনা ইউপি সচিবের ভাগ্যে জুটবে কিনা, তা তারা বলতে পারেননা। দৈনিক বার্তা ২৪ / ১৮ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here