ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন উপচার্য হচ্ছেন ড. শেখ আব্দুস সালাম

0
105
ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন উপচার্য হচ্ছেন ড. শেখ আব্দুস সালাম

আবু তালহা, নিজস্ব প্রতিবেদক: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৩তম উপচার্য হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম জানান, আমাকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে পদায়ন করা হলে সর্বোচ্চ দায়িত্বশীলতার সঙ্গে কাজ করব।

গত ২০ আগস্ট এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশীদ আসকারী ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ত্বোহার মেয়াদ শেষ হয়। তারা দুজনই ২০১৬ সালের ১৯ আগস্ট এ পদে নিয়োগ পেয়েছিলেন। অধ্যাপক আসকারীই এ বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য, যিনি তার চার বছরের মেয়াদ পুরোপুরি শেষ করেছেন। তার আগের উপাচার্যদের সবাইকেই আন্দোলনের মুখে পদত্যাগ করতে হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্রে এমনটাই জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম হচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরবর্তি ভিসি। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের একাধিক নেতাও বিষয়টি নিশ্চিত করেছেন। সূত্র বলছে, ইবি উপাচার্য হিসেবে অধ্যাপক ড. শেখ আব্দুস সালামের নিয়োগের বিষয়টিতে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতির স্বাক্ষরের পর দু-একদিনের মধ্যেই তা প্রজ্ঞাপন আকার প্রকাশ পেতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here