উপাচার্যসহ দুর্নীতিতে অভিযুক্তদের অপসারণে ২৪ ঘন্টার আল্টিমেটাম ছাত্র ফেডারেশনের

0
119
উপাচার্যসহ দুর্নীতিতে অভিযুক্তদের অপসারণে ২৪ ঘন্টার আল্টিমেটাম ছাত্র ফেডারেশনের

 
খোরশেদ আলম, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর মো.আব্দুস সোবহান,উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো.জাকারিয়া ও রেজিস্ট্রার এম এ বারীসহ দুর্নীতিতে অভিযুক্ত অন্যান্য কর্মকর্তাদের ২৪ ঘন্টার মধ্যে অপসারণের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) শাখা । 

শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের দপ্তর সম্পাদক অন্তু বিশ্বাসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়। 

এ বিষয়ে ছাত্র ফেডারেশন রাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি আশরাফুল আলম সম্রাট বলেন, ‘প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তাদের দুর্নীতি ও অনিয়মের ঘটনা শুধু ক্যাস্পাসের ভাবমূর্তিই নষ্ট করেনা বরং পুরো শিক্ষাব্যবস্থাকে হুমকির মুখে ফেলে দেয়। আমরা দায়িত্বরত কর্মকর্তাদের দুর্নীতির ও অনিয়মের তীব্র নিন্দা ও অপসারণের দাবি জানাই।’

সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন বলেন, ‘গতবছর বর্তমান প্রশাসনের দুর্নীতির বিরুদ্ধে আমরা ধারাবাহিক আন্দোলন চালিয়েছি। এসময় ছাত্র নেতৃবৃন্দের ওপর নানান চাপ তৈরি হলেও আমরা আন্দোলন থেকে পিছপা হইনি।। একপর্যায়ে প্রশাসনকে লাল কার্ড দেখিয়ে আচার্য বরাবর খোলা চিঠি প্রেরণ করি এবং প্রশাসনের সমস্ত কার্যক্রমকে অবৈধ ঘোষণা করি। তখন ইউজিসি বা আচার্য কেউই আমাদের কথা শোনেন নি! দেরিতে হলেও দুর্নীতি ও অনিয়মের ঘটনাটি প্রমাণিত হলো। কিন্তু এখন পর্যন্ত এই দুর্নীতিবাজরা স্বপদে বহাল আছে যা কোনোভাবেই বরদাস্ত করা যায় না। আমরা ২৪ ঘন্টার মধ্যেই সকল দুর্নীতিবাজের অপসারণ দাবি করছি।’ 

মহব্বত আরো বলেন, ‘দুর্নীতিবাজের জায়গায় যাতে আরো কোন দুর্নীতিবাজ বসতে না পারে   সেজন্য প্রশাসনের স্বৈরতান্ত্রিক কাঠামোকে ভেঙ্গে ফেলতে হবে এবং রাকসু কার্যকর করে ছাত্র প্রতিনিধি দ্বারা সিনেট পূর্ণাঙ্গ করে সিনেট সদস্যদের মতামতের ভিক্তিতে ভিসি নির্বাচনসহ প্রশাসনিক কার্যক্রম চালাতে হবে। সর্বোপরি ক্যাম্পাসে গণতান্ত্রিক কাঠামো বিনির্মাণ করতে হবে’।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, উপাচার্য,উপ-উপাচার্যসহ বর্তমান প্রশাসনের দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে গতবছর অক্টোবরে ছাত্ররা অনিয়ম ও দুর্নীতি বিরোধী আন্দোলন গড়ে তুলেছিল। বাংলাদেশ ছাত্র ফেডারেশন অপরাপর প্রগতিশীল ও গণতান্ত্রিক ছাত্র সংগঠন, সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করে  রাজশাহী বিশ্ববিদ্যালয়কে অনিয়ম ও দূর্নীতি মুক্ত করতে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি পালন করে।  যা সারা দেশে ছড়িয়ে পড়ে। পরবর্তিতে ইউজিসি বিষয়টি আমলে নিলে একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির সম্প্রতি তদন্ত কমিটির রিপোর্টে ভিসি, প্রো-ভিসি ও রেজিস্টারের দুর্নীতি ও অনিয়মের সত্যতার প্রামাণিত হয়। কিন্তু অভিযুক্ত প্রশাসনকে এখন পর্যন্ত অপসারণ করা হয়নি, যা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে নষ্ট করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here