উয়েফা লিগে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বেলজিয়াম

0
128
উয়েফা লিগে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বেলজিয়াম

নিজস্ব প্রতিবেদক: ‘এ’ লিগের গ্রুপ টু’তে ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ফিফা রাঙ্কিংয়ে শীর্ষদল বেলজিয়াম। পোল্যান্ডকে একই ব্যবধানে হারিয়ে গ্রুপ ওয়ানের শীর্ষে ফিরেছে ইতালি। একই গ্রুপে জয় তুলে নিয়েছে নেদারল্যান্ডসও।

লুভেনের কিং পাওয়ার স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের দূরাবস্থা কাটাতে আরেকটি জয় দরকার ছিল ইংলিশদের। কিন্তু ম্যাচের দশম মিনিটেই ইউরি তিলেমানস এগিয়ে নেন বেলজিয়ামকে।

ম্যাচের ২৩ মিনিটে ড্রিস মার্টিন্সের ফ্রি-কিক থেকে পাওয়া দ্বিতীয় গোল হৃদয় ভেঙ্গে দেয় গ্যারেথ সাউথগেট শিষ্যদের। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ লিগের ২ নাম্বার গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত হল বেলজিয়ামের। আর ৭ পয়েন্ট নিয়ে তিনেই থাকলো ইংল্যান্ড।

তবে, ‘এ’ লিগের ১ নাম্বার গ্রুপে পোল্যান্ডের আধিপত্য ঠেলে শীর্ষে উঠে এসেছে ইতালি। টানা দুই ম্যাচে পয়েন্ট হারানোর ধাক্কা সামলাতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না ইতালির। পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে তারা। জর্জিনহো ও বেরারদির দুই গোলে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে এখন আলবারিকো ইভানির দল। পুরো ম্যাচে কোন সুযোগই তৈরি করতে পারেননি পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here