কক্সবাজারে গ্যাস ও ফলের দোকানে ২৭ হাজার টাকা জরিমানা

0
184
কক্সবাজারে গ্যাস ও ফলের দোকানে ২৭ হাজার টাকা জরিমানা

কায়সার হামিদ মানিক, কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার শহরে অতিরিক্ত পণ্যের মূল্য আদায় না করার জন্যও সতর্কতা অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের কর্মকর্তারা। এই অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান বিষয়টি নিশ্চিত করেছেন। রোববার (১২ এপ্রিল) দুপুর থেকে বিকাল পর্যন্ত শহরের বেশ কয়েকটি বাজারে এই অভিযান চলে।  সহকারী পরিচালক মো. ইমরান জানান, ভোক্তা অধিকার কক্সবাজার জেলা কার্যালয় নিয়মিত বাজার তদারকি, ব্যবসায়িদের সাথে নিয়মিত মত বিনিময়, মৌখিক সতর্কতা করে আসছে।

তারপরও কিছু অসাধু ব্যবসায়ি নিত্যপ্রয়োজনীয় গ্যাস সিলিন্ডার ও ফলের দাম বাড়িয়ে বিক্রি করছে। এমন অভিযোগে দি কক্স সিটি সুপার মার্কেটের মেসার্স নুরুল আলম ফল বিতানকে কারসাজি করে মূল্য বাড়ানোর অপরাধে ১০ হাজার টাকা, বড় বাজার রোড এলাকার শাহরিয়ার এন্টারপ্রাইজকে মূল্য তালিকা হালনাগাদ না রাখায় ২ হাজার টাকা, টেকপাড়ার রূপসা গ্যাস ট্রেডিংকে কারসাজি করে দাম বাড়িয়ে রাখায় ১০ হাজার টাকা, তারবনিয়ার ছড়া এলাকার রহিম এন্টারপ্রাইজকে গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।এ সময় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, মজুদ ও সরবরাহ বিষয়ে বিভিন্ন কাঁচা ও মুদি দোকানে যাচাই বাছাই করা হয় ।তিনি বলেন, বাজারে কোন পণ্যের সংকট নেই এবং কাঁচা সবজির দামও কিছুটা কমেছে।

এছাড়া অন্যান্য দ্রব্যের মজুদ সরবরাহ স্বাভাবিক রয়েছে। রমজান মাস উপলক্ষে বাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি না করার নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য বলা হয়েছে । একই সাথে ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয়।অভিযানে সার্বিক নিরাপত্তা ও লজিস্টিক সহায়তা প্রদান করেন এপিবিএন -১৪ এক দল সদস্য। প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্যানিটারে ইন্সপেক্টর তরুন বড়ুয়া। দৈনিক বার্তা ২৪ / ১২ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here