করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে ঠাকুরগাঁও জেলাকে ‘লকডাউন’ ঘোষণা

0
195

ঠাকুরগাঁও প্রতিনিধি : করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে ঠাকুরগাঁও জেলাকে ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে।১১ এপ্রিল শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসক ঠাুকরগাঁও এর ফেসবুক আইডিতে একটি লিখিত গণ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

আজ শনিবার রাত ৯ টা থেকে এই লকডাউন কার্যকর হবে। এই লকডাউন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বহাল থাকবে বলে ওই গনবিজ্ঞপ্তিতে বলা হয়।জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ঠাকুরগাঁও ও সভাপতি করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি ড. কে এম কামরুজ্জামান সেলিম স্বাক্ষরিত ঠাকুরগাঁও জেলার সর্বসাধারণের অবগতির জন্য ওই গণবিজ্ঞপ্তি তে বলা হয়- প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষ্যে গঠিত ” করোনা ভাইরাস নিয়ন্ত্রণ প্রতিরোধ সংক্রান্ত কমিটি, ঠাকুরগাঁও এর ১১/০৪/২০২০ খ্রি: তারিখের সভার সিদ্ধান্তের আলোকে সংক্রমক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ (২০১৮ সনের ৬১ নং আইন) এর ১১(১)(২)(৩) ধারা মোতাবেক ঠাকুরগাঁও জেলা কে অবরুদ্ধ(লকডাউন) ঘোষণা করা হলো। এ জেলায় জন সাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ এই জেলায় প্রবেশ করতে কিনবা এ জেলা হতে অন্য কোন জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্ত উপজেলায় যাতায়াতের ক্ষেত্রেও একই রুপ নিষেধাজ্ঞা বলবৎ হবে।সকল ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরী পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পন্য, খাদ্য দ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওয়াত বহির্ভূত থাকবে। জন সাধারনের সামাজিক দুরত্ব নিশ্চিত করনে ইতিপূর্বে জারিকৃত সকল আদেশ বলবৎ থাকবে।এছাড়াও ওই গণবিজ্ঞপ্তি বলা হয়, আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য যে, আজ শনিবার ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জের ১ জনও হরিপুরের ২ জন সহ মোট ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তারা সকলে ঢাকা নারায়নগঞ্জ থেকে ঠাকুরগাঁয়ে গত কয়েকদিন আগে এসেছিলো বলে জানা যায়। দৈনিক বার্তা ২৪ / ১১ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here