কুষ্টিয়ার করোনা উপসর্গে দুজনের মৃত্যু, একজন আইসোলেশনে ছিলেন

0
185

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে করোনার উপসর্গ নিয়ে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। গত শুক্রবার সন্থ্যায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়। বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করলে রাত ৮টার দিকে দিনমজুরের শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের গোয়ালগ্রাম কারিগর পাড়ার জিয়ার উদ্দিন (৩০) দিনমজুরের কাজ করত। কয়েকদিন ধরে তার জ্বর, গলাব্যথা, শ্বাসকষ্ট নিয়ে স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছিল।

স্বজনরা জানান, জিয়ার উদ্দিন হাঁপানির রোগী ছিল এবং মাঠে দিনমজুরের কাজ করত। কোনো বিদেশফেরতের সংস্পর্শেও সে যায়নি। দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার জানান, করোনা উপসর্গ থাকায় মৃত ব্যক্তির শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থায় মৃত জিয়াউরের বাড়িসহ প্রতিবেশীদের বাড়ি লকডাউন করা হয়েছে। এর আগে কুষ্টিয়ার সদর উপজেলার মৃত্তিকাপাড়ায় জ্বর-সর্দি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে শুক্রবার বিকেলে আশরাফুল ইসলাম (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি-না তা পরীক্ষার জন্য মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

তার পারিবারিক সূত্রে জানা গেছে, আশরাফ ঢাকা একটি বাড়ির নিরাপত্তারক্ষীর দায়িত্বে ছিলেন। ঢাকার সেই বাড়িতে ইতালিফেরত করোনা উপসর্গ নিয়ে এক প্রবাসী এসেছিলেন। তার কাছ থেকে তিনি সংক্রামিত হয়েছিলেন পরে তাকে আইসোলেশনে পাঠানো হয়েছিল। সেখানে কয়েকদিন থাকার পর পালিয়ে আসে তার নিজ বাড়িতে, গত ৩ দিন বাড়িতেই অবস্থান করছিলেন। শুক্রবার মৃত্তিকাপাড়া স্কুলপাড়া মসজিদে জুমার নামাজও আদায় করেন বলে জানা গেছে।

বিষয়টি তার পরিবারের সদস্যরা গোপন রেখেছিল। আশরাফের মৃত্যুর খবর পেয়ে কুষ্টিয়া জেলা প্রশাসন উক্ত এলাকা লকডাউন করে এবং মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়। দৈনিক বার্তা ২৪ / এপ্রির ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here