কুষ্টিয়ার কুমারখালীতে বাঘা যতীনের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত

0
88
কুষ্টিয়ার কুমারখালীতে বাঘা যতীনের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া মহাবিদ্যালয় মাঠে বিপ্লবী বাঘা যতীনের ভাষ্কর্য ভাঙার প্রতিবাদে সোমবার সকাল ১১ টায় কুমারখালী নাগরিক পরিষদ ও ঘাতক দালাল নির্মূল কমিটির যৌথ আয়োজনে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও কুষ্টিয়া ০৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ বলেন, ব্যক্তিগত বা গোষ্ঠীগত সুবিধার জন্য যারা দলে অনুপ্রবেশকারীদের সহায়তা করবে, তাদের দল থেকে বিতরিত করা হবে। ধর্মের দোহায় দিয়ে মৌলবাদীরা রাজনৈতিক ফাঁয়দা লুটতে চায়।তারা দেশে অরাজকতা কায়েম করার জন্য বারবার ভাস্কর্য বা আবক্ষ ভাংচুর করছে।আমি সকল মৌলবাদী ও দুষ্কৃতকারীদের দ্বার্থ কণ্ঠে বলতে চাই যে, অসাম্প্রদায়িক বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন মৌলবাদি বা দুষ্কৃতকারীর ঠাঁয় হবে। মৌলবাদী করতে হলে পাকিস্তানে চলে যান।অন্যথা আপনাদের বিরুদ্ধে কঠোর আইনী পদক্ষেপ নেওয়া হবে।

কুমারখালী নাগরিক পরিষদের সভাপতি আকরাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত( পিপিএম বার) বলেন,বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, একটি স্বাধীন ভূখণ্ডের নামই বঙ্গবন্ধু। তিনি আরো বলেন, যারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের সংবিধান নিয়ে কথা বলতে চান, তাদের জন্য তিনটা অপশন।এক উল্টাপাল্টা করবা হাত ভেঙে দিব, জেল খাটতে হবে।দুই একেবারে চুপ করে থাকবেন, দেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর ইতিহাস নিয়ে কোন প্রশ্ন তুলতে পারবে না। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুমারখালী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শামছুজ্জামান অরুণ,উপজেলা ৭১’র ঘাতক দালাল নিমূল কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা এটিএম আবুল মনসুর মজনু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন খান তারেক সহ প্রমূখ।

প্রভাষক মনিরা হোসেন মেরী’র সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here