কুষ্টিয়াসহ দেশের আরও ৫ জেলার বিভিন্ন এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত

0
99
কুষ্টিয়াসহ দেশের আরও ৫ জেলার বিভিন্ন এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত

কুষ্টিয়া প্রতিনিধি: সংক্রমণ বিবেচনায় কুষ্টিয়াসহ দেশের আরও ৫ জেলার বিভিন্ন এলাককে উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা বা ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করেছে সরকার। সোমবার (২২ জুন) রেড জোন হিসেবে চিহ্নিত করা এলাকাগুলোয় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

যেসব জেলার বিভিন্ন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে, জেলাগুলো হলো ফরিদপুর, মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী, কুষ্টিয়া।

কুষ্টিয়া জেলার রেডজোন এলাকা হিসেবে চিহ্নিত করেছে কুষ্টিয়া পৌরসভার ১,৩,৪,৫,৬,৭,৮,১৫,১৮ ও ১৯ নং ওয়ার্ড এবং ভেড়ামারা উপজেলার বাহিরচর ও চাদগ্রাম ইউনিয়নে এবং পৌরসভার ১,২,৩,৪,৫,৬,৭,৮ ও ৯ নং ওয়ার্ডে লকডাউন ঘোষনা দেয়া রয়েছে।

এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ২৩ জুন থেকে রেড জোন হিসেবে চিহ্নিত এলাকাগুলোয় বিভিন্ন মেয়াদে সাধারণ ছুটি থাকবে।

আদেশে বলা হয় ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারায় প্রদত্ত ক্ষমতাপ্রাপ্ত কর্তৃপক্ষ কোভিড-১৯ রোগের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রোগের চলমান ঝুঁকি বিবেচনায় জন-চলাচল/জীবনযাত্রা নিয়ন্ত্রণের লক্ষ্যে এই এলাকাগুলোকে রেড জোন ঘোষণা করায় জনপ্রশাসন মন্ত্রণালয় সেখানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। এই ছুটির মধ্যে সাপ্তাহিক ছুটি অন্তর্ভুক্ত থাকবে।

আদেশ অনুযায়ী, শুধুমাত্র রেড জোন ঘোষিত এলাকায় সাধারণ ছুটি কার্যকর থাকবে। রেড জোন ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, আধা-স্বায়ত্বশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here