কুষ্টিয়ায় করোনা আক্রান্ত মৃত্যুদের কাফন-দাফন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত

0
216
কুষ্টিয়ায় করোনা আক্রান্ত মৃত্যুদের কাফন-দাফন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত

কুষ্টিয়া প্রতিনিধি: বৃহত্তর কুষ্টিয়া জেলা উলামা পরিষদের উদ্দ্যোগে করোনা আক্রান্ত মৃত্যুদের কাফন-দাফন কিভাবে দিতে হয় তার এক বাস্তব প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

রবিবার (৬ সেপ্টেম্বর) সকালে কুষ্টিয়া সদর উপজেলা হলরুমে উলামা পরিষদের সভাপতি মুফতি মাওলানা মোঃ আবদুল হামিদ-এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম।

তিনি বলেন, বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। আলেম সমাজের সেবায় অনেক কর্মসূচি গ্রহন করা হয়েছে। বিশেষ করে কওমী মাদরাসার সরকারি স্বীকৃতি দেওয়া হয়েছে। মাদরাসার ছাত্রদের চাকুরির ব্যবস্থা করা হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন, বঙ্গবন্ধু ক্ষমতায় এসেই দেশ থেকে ঘৌড়দৌড় বন্ধ করে দিয়েছিলেন। তাবলীগ জামাতের জন্য জায়গা বরাদ্দ করেছিলেন। মদ-জুয়া নিষিদ্দ ঘোষনা করেছিলেন। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তারই ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনা ইসলামের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। কুষ্টিয়া সদর আসনের এমপি জননেতা হানিফ সাহেবের নির্দশনা অনুসারে আমরা কার্যক্রম পরিচালনা করে আসছি। কুষ্টিয়াতে করোনা আক্রান্ত রোগীর সন্ধান পেলেই আমরা তার সেবা করে যাচ্ছি বলেও উল্লেখ করেন তিনি।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী বলেন, আলেম সমাজ দাফন কাফনের যে, উদ্দ্যোগ গ্রহন করেছেন সে জন্য আমরা খুবই খুশি। দেশ ও সমাজের কল্যানে আপনারা যে অবদান রেখে চলেছেন তা খুবই প্রশংসার দাবি রাখে। আমরা আপনাদের সফলতা কামনা করি।

উলামা পরিষদের সাংগঠনিক সম্পাদক মওলানা আব্দুল লতিফ খান -এর পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক মোঃ আমিনুর রহিম পল্লব, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাদ আহমেদ, উলামা পরিষদের উপদেষ্টা মাওলানা ফিরোজুল আলম, মওলানা মোঃ শামসুল হক, সাধারন সম্পাদক মুফতি রেজাউল করিম, হাজি আরিফুজজামান, মওলানা আব্দুল হাকিম, হাফেজ তরিকুল ইসলাম। যশোর থেকে আগত খেদমতে খালক ফাউন্ডেশনের ২জন প্রতিনিধি প্রশিক্ষন পরিচালনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here