কুষ্টিয়ায় সরকারি ত্রাণ আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার

0
192

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরে সরকারি ত্রাণ আত্মসাতের অভিযোগে হাবিবুর রহমান ওরফে হাব্বু (৫২) নামে এক ইউপি সদস্য গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোবরগাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া হাব্বু দৌলতপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য।

পুলিশ ও স্থানীয়রা জানায়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সরকার গরীব, অসহায়, দিনমজুর ও দুস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। দৌলতপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান হাব্বি গত ৯ ও ১০ এপ্রিল তার ওয়ার্ডের গরীব, অসহায়, দিনমজুর ও দুস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণে অনিয়ম, স্বজনপ্রীতি ও দুর্নীতির আশ্রয় নেন। ত্রাণ না পেয়ে ওই ওয়ার্ডের গোবরগাড়া গ্রামের রবিউল ইসলাম, মালেক, ইদ্রিস, সকেনা, জুলেখা, জোসনা, আফু, কোহিনুর, সারুজান, আমিরুল, মোকাব্বর অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে দৌলতপুর থানা পুলিশ তদন্ত করে সত্যতা পাওয়ায় সোমবার রাতে তাকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ইউপি সদস্য হাবিবুর রহমান হাব্বির বিরুদ্ধে দৌলতপুর থানায় পেনাল কোড ৪০৩/৪০৬/৩৭৯/৪২০ ধারায় মামলা হয়েছে যার নং ১৭, তারিখ ২১/০৪/২০। পরে আজ মঙ্গলবার দুপুর ১.৩০টায় ইউপি সদস্য হাবিবুর রহমান হাব্বিকে আদালতে সোপর্দ করা হয়।

ইউপি সদস্য হাবিবুর রহমান হাব্বিকে গ্রেপ্তাররের বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আরিফুর রহমান বলেন, সরকারি ত্রাণ বিতরণে অনিয়ম, স্বজনপ্রীতি ও আত্মসাতের অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। দৈনিক বার্তা ২৪ / ২১ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here