কেশবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন এলাকা লকডাউন; বহিরাগতদের প্রবেশ নিষেধ

0
189
করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন এলাকা লকডাউন

আবু হুরায়রা রাসেল, যশোর প্রতিনিধি : কেশবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে বহিরাগতদের প্রবেশ নিষেধ করেছেন, উপজেলার সর্বস্তরের মানুষ। গত বুধবার থেকে পৌরসভাসহ উপজেলার বিভিন্ন এলাকার সড়কের উপর বাঁশ দিয়ে লকডাউন চালিয়ে যাচ্ছে।
উপজেলা প্রশাসনের নির্দেশে কেশবপুর পৌর মেয়র রফিকুল ইসলামের মাধ্যমে গত বুধবার দুপুরে পৌরসভার ১ নং ওয়ার্ডের ভবানীপুর,২ নং ওয়ার্ডের ভোগতী নরেন্দপুর ও ৭ নং ওয়ার্ডের মধ্যেকুল সর্দার পাড়ার সর্বস্তরের মানুষ, মিলে তাদের এলাকা লকডাউন করেন।বৃহস্পতিবার দুপুরে মেয়র রফিকুল ইসলামের মাধ্যমে, পৌর কাউন্সিলর মফিজুর রহমান মফিজের, উদ্যোগে পৌরসভার ৮ নং ওয়ার্ডে লকডাউন করেন।এদিকে সাগরদাঁড়ি ইউনিয়নের কাস্তা, ৫ নং ওয়ার্ডে সরদার পাড়ার সড়কের উপর বাঁশ দিয়ে লকডাউন করা হয়েছে। লকডাউন ঘোষণা করার পর থেকে, সময় বেঁধে দায়িত্ব পালন করছেন এলাকাবাসী । এলাকার কেউ জরুরি কাজে বাইরে এলে ঘরে ফেরার সমায় জীবনুনাশক সাবান ও স্প্রে দিয়ে ভালো করে হাত পরিষ্কার করে,  ভিতরে প্রবেশ করানো হচ্ছে। দায়িত্বরত যুবকরা বলেন বহিরাগত কোনো ব্যক্তি কে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এলাকার মানুষকে হাত জীবানুমুক্ত করে ভেতরে ঢোকানো হচ্ছে।

মধ্যেকুল সরদার পাড়ার এলাকার দায়িত্ব পালনকারী মোশারাফ হোসেন বলেন, আমাদের এলাকা করোনা ভাইরাস মুক্ত রাখার জন্য, সবাই মিলে এ উদ্যোগ গ্রহন করা হয়েছে। বৃহস্পতিবার থেকে এ কাজ শুরু করায় পৌরসভার অন্যান্য এলাকার মানুষও উদ্ধুদ্ধ হচ্ছেন। ব্রক্ষকাটি গ্রামের ভ্যানচালক সামাদ বলেন এলাকায়, এ লকডাউন ঘোষণা করায় এলাবাসীর ভেতর আরো, সচেতনতা বৃদ্ধি পেয়েছে। এভাবে পৌর এলাকার সবকয়টি ওয়ার্ডেই এ উদ্যোগ নেওয়া হলে, এলাকার মানুষ ভালো থাকবে বলে তিনি জানান ।

এ ব্যাপারে পৌরসভার মেয়র রফিকুল ইসলাম বলেন, পৌর একাকার প্রতিটি ওয়ার্ডেই এলাকাবাসীকে উদ্বুদ্ধ করে এ উদ্যোগ গ্রহণের ব্যবস্থা নেওয়া হয়েছে। আগে থেকেই এলাকার মানুষকে জীবনুনাশক, সাবান ও স্প্রে দিয়ে হাত পরিষ্কার করার জন্য, প্রতিটি ওয়ার্ডেই ব্যবস্থা করা হয়েছে। বহিরাগতরা যাতে প্রবেশ না করতে পারে সেজন্য আগামী ২/৩ দিনের মধ্যে বাকি ওয়ার্ডে লকডাউন করা হবে। সাগরদাঁড়ি ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান, কাজী মোস্তাফিজুল ইসলাম মুক্ত, বলেন আগে থেকেই এলাকার মানুষকে জীবনুনাশক সাবান ও স্প্রে দিয়ে হাত পরিষ্কার করার জন্য প্রতিটি ওয়ার্ডেই ব্যবস্থা করা হয়েছে। বহিরাগতরা যাতে প্রবেশ না করতে পারে, সেজন্য কাস্তা ওয়ার্ডে লকডাউন করা হয়েছে।আগামী ২/৩ দিনের মধ্যে বাকি ওয়ার্ডে লকডাউন করা হবে। দৈনিক বার্তা ২৪ / ১০ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here