কে দিবে সাংবাদিকদের সহতা?

0
184
কে দিবে সাংবাদিকদের সহতা?

আতোয়ার রহমান রানা: সাংবাদিক হচ্ছে জাতির অতীত,বর্তমান এবং ভবিষ্যৎ দর্পণ। জাতির নানা ক্রান্তিকালে প্রত্যেক সংবাদকর্মী নিজ জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করে জাতির মাঝে তা প্রকাশ করে।ইতিহাস পর্যালোচনা করলে দেখা যাবে সাংবাদিকদের মাঝে অনেক ঝড় দুফান আসলে ও প্রকৃত সাংবাদিক তার কর্মে হাল ছাড়তে বাধ্য নয় তবে কিছু সাংবাদিক সুবিধাবাদী।
সম্প্রতি বিশ্বে যখন করোনা নামক ভাইরাস মহামারী আকার নিয়েছে। তখন সাংবাদিক তার পেশাগত কাজ বন্ধ করে ঘরে লুকে থাকেনি বরং জীবন বাজি রেখে জাতি কে নানা তথ্য সংগ্রহ করে দিচ্ছে।
সম্প্রতি বাংলাদেশে ও করোনা ভাইরাস দেশের সর্বত্র ছড়িয়ে পড়েছে। এতে অনেক সাধারণ মানুষ,ডাক্তার,প্রশাসনের কর্মকর্তা এবং সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছে।কিন্তু জাতির ক্রান্তিকালে সাংবাদিক যখন করোনাভাইরাস কে ভয় না করে মাঠে সংবাদ সংগ্রহে ব্যস্থ।তখন সেই সকল সাংবাদিকদের পরিবার এবং সংবাদকর্মী কে সহতা করতে কেউ এগিয়ে আসছে না।তবে গুটি কয়েক সাংবাদিক সহতা পেলে ও বেশির ভাগ সাংবাদিক সহতা থেকে বঞ্চিত।এমন কি কোন জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সহতা প্রদান করছেন না বিশেষ করে অনেক জনপ্রতিনিধি তাদের ভবিষ্যৎ তবিল গোছাতে গিয়ে ধরা ও পড়েছে।
তাই সাংবাদিক নেতাদের দাবি শুধু গুটি কয়েক সাংবাদিকদের সুবিধা নয় সকল সাংবাদিকদের ত্রাণ সামগ্রিক সহ সহতা প্রদান করা একান্ত কাম্য। দৈনিক বার্তা ২৪ / ২৫ এপ্রিল ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here